Breaking News

এক সময় শাড়ির শোরুমে কাজ করতেন, আজ তিনি যেভাবে ৪৩.৭ কোটি টাকার মালিক হলেন জানলে অবাক হবেন

বর্তমান সময়ে যুবসমাজ ব্যবসার প্রতি বেশি আগ্রহ দেখায়। এই নিয়ে তাদের বিভিন্ন রিসার্চ করতেও দেখা যায়। আজ আমরা আপনাদের এমন এক বিজনেসম্যানের কথা বলব যিনি 100 টাকার চাকরি করতে করতে কোটি টাকার বিজনেস দাঁড় করিয়েছেন।

আজ আমরা বলব বিজনেসম্যান অনুজ মুন্দরার ব্যাপারে। 2001 থেকে 2003 পর্যন্ত তিনি জয়পুরের একটি শাড়ির দোকানে 1400 টাকা মাইনেতে কাজ করতেন। 2003 এ তিনি সুটের টুকরোর ব্যবসা শুরু করেন। এই ব্যবসা করতে করতে কিছুটা লাভের মুখ দেখলে তিনি জয়পুরে ব্লক এন্ড স্ক্রিন প্রিন্টিং ইউনিট খোলেন। এরপর তিনি দিল্লি চলে যান। দিল্লিতে Jabong আর Snapdeal এর বড়ো বড়ো হোল্ডিং দেখে অবাক হয়ে যান। তিনি বুঝে যান ইকমার্স আর অনলাইন শপিং ভারতে কেনাকাটার নতুন ভবিষ্যত হতে চলেছে।

জয়পুরে ফিরে তিনি সবার প্রথমে একজন চার্টার্ড অ্যাকাউন্টেড এর সাথে দেখা করেন এবং সব কোম্পানির নিয়ম ও মাপদন্ড সম্পর্কে জানেন। 2012 সালে Nandini pvt. Ltd. নামের কোম্পানি খোলেন এবং ইকমার্স অফশুটকে Jaipurkurti.Com নামে ব্র্যান্ড বানান। প্রথম বছরেই 59 লাখ টাকার বিজনেস করেন তারা।

এরপর ধার ও লোন নিয়ে 10 টি সেলাই মেশিন কেনেন। অনুজের স্ত্রী বন্দনা মুন্দরা কুর্তি ও চুরিদারের ডিজাইন তৈরি করতেন। Jabong ও Snapdeal এ নিজেদের প্রোডাক্ট লিস্টেড করান। এইসব প্ল্যাটফর্মে সেলিংও চালু করেন।

তাদের কোম্পানি বর্তমানে NSF এর মেন বোর্ডে লিস্টেড হওয়াতে ফোকাস করছে। এক রিপোর্ট অনুযায়ী জুন, 2019 এ এই কোম্পানি 7.12 কোটি টাকার বিজনেস করে এবং জুন, 2020 তে 7.37 কোটি টাকার বিজনেস করে।

About Web Desk

Check Also

“পুষ্পা” ফিল্মের রক্ত চন্দন এর দাম জানেন কত? বিলুপ্ত এই চন্দন কীভাবে এল ফিল্মের সেটে? জানলে আপনিও চমকে যাবেন

সম্প্রতি রিলিজ হয়েছে আল্লু আর্জুনের ফিল্ম “পুষ্পা”। এই ফিল্ম রক্ত চন্দনের কাঠ নিয়ে তৈরি। আজ …

Leave a Reply

Your email address will not be published.