Breaking News

এই রাজার প্রেমে পাগল ছিলেন লতা মঙ্গেশকর। কি এমন ঘটলো যে তিনি সারা জীবন অবিবাহিত রয়ে গেলেন।

প্রথম ভালোবাসা ভোলা যায় না। বেশিরভাগ ক্ষেত্রেই প্রথম ভালোবাসা পরিণতি পায় না, কিন্তু তার স্মৃতি থেকে যায় চিরজীবন। আজ আমরা বিখ্যাত গায়িকা লতা মঙ্গেশকরের জীবনের এই অজানা তথ্য তুলে ধরব আপনাদের সামনে।

লতা মঙ্গেশকরের জীবনের প্রথম প্রেম পরিণতি পেলে আজ তিনি মহারানি হতেন। লতা মঙ্গেশকর প্রেমে পড়েছিলেন এক মহারাজা-র। সেই প্রেমের জন্য আজও তিনি অবিবাহিতা।

28 শে সেপ্টেম্বর 1929 সালে ইন্দোরে জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর। লতা মঙ্গেশকরের আসল নাম “হেমা মঙ্গেশকর”। ছোটো থেকেই তার গানের সখ। তার বাবা পণ্ডিত দীনানাথ মঙ্গেশকর মারাঠী ও কোকণী সঙ্গীতকার ছিলেন। লতা মঙ্গেশকর মাত্র 9 বছর বয়সে বাবাকে হারান। এরপর থেকে তার ওপরেই পরিবারের দায়িত্ব চলে আসে।

এরপর মুভি কোম্পানি “নবীন চিত্রপট” এর মালিক তাকে বলিউডে গান গাওয়ার সুযোগ দেন। কিন্তু তার গলার সুর পাতলা এই বলে তাকে গান থেকে বাদ দেওয়া হয়। কিন্তু গুলাম হ্যায়দার তাকে “দিল মেরা তোরা” গানে গাওয়ার সুযোগ দেন। এরপর থেকেই বলিউডে নিজের জায়গা তৈরি করে নেন লতা মঙ্গেশকর।

কেরিয়ারের শুরুর দিকে তৎকালীন ক্রিকেটার ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রাক্তন অধ্যক্ষ রাজ সিং এর প্রেমে পড়ে যান। রাজ সিং একজন ক্রিকেটার হওয়ার পাশাপাশি ডুঙ্গরপুরের মহারাজা ছিলেন। লতা মঙ্গেশকরের স্টেডিয়ামে ক্রিকেট দেখতে যাওয়ার সখ ছিল। এইভাবেই তার সাথে রাজ সিং এর আলাপ হয়।

লতা মঙ্গেশকরের ভাই হৃদয়নাথ মঙ্গেশকর রাজ সিং এর বন্ধু ছিলেন। তাই লতা মঙ্গেশকরের বাড়িতে যাতায়াত ছিল তার। এইভাবে তাদের বন্ধুত্ব হয়। পরে সেই বন্ধুত্ব ভালোবাসার রূপ নেয়।

লতা মঙ্গেশকর ও রাজ সিংয়ের বিয়ের কথা উঠলেও তা বাস্তব রূপ নিতে পারেনি। লতা মঙ্গেশকর কোনো রাজ-পরিবারের সদস্যা না হওয়ায় রাজ সিংয়ের বাবা মহারাওয়াল লক্ষ্মণ সিং এই বিয়েতে না করে দেন। একে অপরের সাথে বিয়ে না হলেও তারা অন্য কাউকে বিয়ে করতে রাজি ছিলেন না। তাই মৃত্যুর আগে পর্যন্ত রাজ সিং অবিবাহিত ছিলেন এবং আজও লতা মঙ্গেশকর অবিবাহিতা আছেন।

About Web Desk

Check Also

“পুষ্পা” ফিল্মের রক্ত চন্দন এর দাম জানেন কত? বিলুপ্ত এই চন্দন কীভাবে এল ফিল্মের সেটে? জানলে আপনিও চমকে যাবেন

সম্প্রতি রিলিজ হয়েছে আল্লু আর্জুনের ফিল্ম “পুষ্পা”। এই ফিল্ম রক্ত চন্দনের কাঠ নিয়ে তৈরি। আজ …

Leave a Reply

Your email address will not be published.