Breaking News

সানি দেওয়ালের সিনেমা থেকে উদ্ভূত হয়ে তিনটে সরকারী চাকরী ছেড়ে IPS অফিসার হলেন এই তরুণ, পুরো ঘটনা পড়লে আপনিও অনুপ্রাণিত হবেন

আমাদের সমাজের প্রতিটি মানুষ নিজের লক্ষ্য পূরণ করতে সর্বোচ্চ চেষ্টা করে। সকলেই সফল হতে চায়। আজ আপনাদের এমন এক ব্যক্তির কথা বলব যে সানি দেওলের ফিল্ম “ইন্ডিয়ান” থেকে IPS অফিসার হওয়ার স্বপ্ন দেখে। আর নিজের সেই স্বপ্ন পূরণও করে।

আমরা বলছি রাজস্থানের জয়পুরের গ্রাম শ্যামপুরার বাসিন্দা মনোজ রাওয়াতের ব্যাপারে। মনোজ রাওয়াত এক মধ্যবিত্ত পরিবারের সন্তান। মনোজ মাত্র 19 বছর বয়সে কন্সটেবেলের চাকরি পায়। এরপর 2013 সালে সেই চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেয়। তখন সকলেই তার এই সিদ্ধান্তের বিরোধিতা করেছিল।

সরকারি স্কুল থেকে দ্বাদশ শ্রেণী পাস করার পর প্রাইভেট ক্যানডিডেট হিসেবে 2007 সালে রাজস্থান থেকে বি.এ পাস করে। এরপর সে পুলিশে চাকরি পেয়ে যায়। পুলিশে চাকরি করার সময় 2012 সালে পলিটিক্যাল সায়েন্সে এম.এ করে। এরপর পুলিশের চাকরি ছেড়ে আদালতে ক্লার্কের চাকরি শুরু করে।

এরপর আবার ক্লার্কের চাকরিও ছেড়ে দেয় এবং সিভিল সার্ভিসের প্রস্তুতি নিতে থাকে। 2017 সালে UPSC পরীক্ষায় অল ইন্ডিয়া 824 তম স্থান পেয়ে আইপিএস হয়। সেই সময় জেনারেলে 400 র নীচে স্থান পাওয়া ক্যানডিডেটরা এই সুযোগ পেত না।

মনোজ রাওয়াত জানায় 35 মিনিট তার ইন্টারভিউ চলে। যেখানে তাকে কারেন্ট অ্যাফেয়ার্স, ভারত-চিন সম্পর্কিত প্রশ্ন, বিদেশ সেবা জড়িত প্রশ্ন প্রভৃতি জিজ্ঞেস করা হয়। মনোজ রাওয়াত রাজস্থানের সেই যুবক ও যুবতীদের মধ্যে পড়ে যারা 2017 সালে UPSC পরীক্ষায় সফলতা পায়। নিজের সফলতার শ্রেয় বাবা-মা কে দেয় সে।

জানিয়ে রাখি সানি দেওলের ফিল্ম “ইন্ডিয়ান”এর “রাজ শেখর আজাদ” চরিত্রটি মনোজ রাওয়াতকে অনুপ্রেরিত করেছিল। এই চরিত্রটি একটি IPS অফিসারের, অভিনয় করেছিলেন সানি দেওল।

About Web Desk

Check Also

“পুষ্পা” ফিল্মের রক্ত চন্দন এর দাম জানেন কত? বিলুপ্ত এই চন্দন কীভাবে এল ফিল্মের সেটে? জানলে আপনিও চমকে যাবেন

সম্প্রতি রিলিজ হয়েছে আল্লু আর্জুনের ফিল্ম “পুষ্পা”। এই ফিল্ম রক্ত চন্দনের কাঠ নিয়ে তৈরি। আজ …

Leave a Reply

Your email address will not be published.