Breaking News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নতুন মার্সিডিজ কোনো দুর্গের চেয়ে কম নয়, জানেন এই গাড়ির বিশেষত্ব ?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের ব্যক্তিত্বকে পুরো পৃথিবীর কাছে তুলে ধরেছেন। আজ তিনি একটি শক্তিশালী ও সবথেকে বড় লোকতান্ত্রিক দেশের প্রধান সেবক। এই কারণে তার সুরক্ষার ব্যাপার কতটা ইম্পরট্যান্ট হয়ে দাঁড়ায় তা আমরা সকলেই বুঝতে পারছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাফেলাতে নতুন মার্সিডিজ যুক্ত হয়েছে।

জানিয়ে রাখি সাম্প্রতিক সময়ে নরেন্দ্র মোদিকে Maybach 650 আর্মড এ প্রথমবার দেখা গিয়েছিল হায়দ্রাবাদে। যখন তিনি রূশী রাস্ট্রপতির সাথে দেখা করতে গিয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই গাড়ি অনেক এডভান্স ফিচার যুক্ত। কিন্তু এই গাড়িটিকে সবথেকে আলাদা বানায় তা হল- গুলি এবং ব্যোম এই গাড়িটির কোন ক্ষতি করতে পারবে না।

আসুন জেনে নেই এই গাড়িটির ব্যাপারে- Mercedes Maybach S-650 guard VR10 লেভেল প্রটেক্টেড। জানা যাচ্ছে এই গাড়িটি এখনও পর্যন্ত সবথেকে হাই কোয়ালিটির প্রটেকশন যুক্ত। একটি মিডিয়া রিপোর্ট থেকে জানা যাচ্ছে গত বছর মার্সিডিজ S-600 গার্ড মার্কেটে লঞ্চ হয়। যার দাম ছিল 10.5 কোটি টাকা। সেই অনুযায়ী মার্সিডিজ S650 এর দাম হয় 12 কোটি টাকার বেশি।

আপনাদের জানিয়ে রাখি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রোটেকশন এর দায়িত্ব স্পেশাল প্রটেকশন গার্ড অর্থাৎ এসপিজি-র উপর দেওয়া আছে। এসপিজি ঠিক করে যে যাকে তারা সুরক্ষা দিচ্ছেন তাদের নতুন বাহন এর প্রয়োজন আছে কিনা।

মার্সিডিজের এই নতুন ভার্সনটি আপডেটেড উইন্ডো ও বডি সেল ভেতরে বসা যে কোন ব্যক্তিকে গুলি, বারুদ ও ব্যোম এর হাত থেকে রক্ষা করে। এমনকি AK47 দ্বারা হামলা করলেও ভিতরে বসা ব্যক্তিটি সুরক্ষিত থাকবে। এই গাড়িটি 2 কিলোমিটার দূরে 15 টি এন টি ব্যবহারে হওয়া বিস্ফোরণের হাত থেকে রক্ষা করতে পারে। এর উইন্ডোতে পলিকার্বনেট কোটিং লাগানো আছে।

Mercedes Maybach S-650 Guard VR10 এর ইঞ্জিন এর কথা বললে- এতে 6.0 লিটার টার্বো V12 ইঞ্জিন লাগানো আছে যাতে 516 বিএসপি লাগানো আছে। এই গাড়ির স্পিড 160 কিলোমিটার প্রতি ঘন্টা। এই গাড়ির ফুয়েল ট্যাংক এ এক বিশেষ কোট দেওয়া যা এমার্জেন্সি তে অটোমেটিক ছিদ্র রিপেয়ার করতে পারে।

About Web Desk

Check Also

১৯০ কোটি টাকা লটারীতে জিতলেন এই মহিলা! কিন্তু তিনি না জেনে টিকিট সহ জামা ওয়াশিং মেশিনে ঢুকিয়ে ফেলে, তারপর যা হলো

লটারি খেলাটিও একটি চমৎকার খেলা। ভাগ্য সহায় থাকলে যে কেউ মাটি থেকে আকাশে, আবার আকাশ …

Leave a Reply

Your email address will not be published.