Breaking News

কখন ওড়না দিয়ে হাত ঢাকতেন, তো কখনও শাড়ি দিয়ে! এই কারণে সবসময় বাঁ হাত লুকিয়ে রাখতেন মিনা কুমারী!

হিন্দি সিনেমার “ট্রাজেডি কুইন” নামে খ্যাত মিনা কুমারী। তিনি না শুধু একজন ভাল মানের অভিনেত্রী ছিলেন, এর পাশাপাশি ছিলেন একজন উচ্চ দরের নৃত্যশিল্পী। তার অভিনয়ের পাশাপাশি নাচ দেখার জন্য দর্শকেরা অধীর আগ্রহে অপেক্ষা করতেন। তার দিওয়ানা ছিলেন বহু প্রডিউসার ও ডিরেক্টররা। অনেকেই জানেন শুটিংয়ের সময় মিনা কুমারী তার বাঁ হাত কখনো ওড়না দিয়ে আবার কখনো শাড়ির আঁচল দিয়ে ঢেকে রাখতেন।

এর আসল কারণ হয়তো অনেকেই জানেন না। বহু বছর পর কমল আমরোহির ছেলে তাজদার আমরোহি এক ইন্টারভিউতে এর আসল কারণ জানান। 21 শে মে 1951 সালে মিনা কুমারী মহাবালেশ্বর থেকে মুম্বাই ফেরার সময় অ্যাক্সিডেন্ট হয়। এই অ্যাক্সিডেন্ট এর ফলে তার বাঁ হাতের আঙ্গুল ভেঙে যায়। এই কারণে তার আঙ্গুলের আকারও বদলে যায়। তা কিছুটা ছোট ও মোটা হয়ে যায়।

এই কারণে মিনা কুমারী শুটিংয়ের সময় নিজের বাঁ হাত লুকিয়ে রাখতেন। মিনা কুমারি নিজের থেকে 15 বছরের বড়ো কমল আমরোহি কে বিয়ে করেন। 1 লা আগস্ট 1932 সালে মিনা কুমারি জন্মগ্রহণ করেন। তার আসল নাম ছিল মাজহাবি। কিন্তু এন্টারটেনমেন্ট দুনিয়ায় নিজের কেরিয়ার গড়ে তোলার জন্য তিনি নাম বদলে মিনা কুমারী রাখেন। মাত্র 7 বছর বয়সে অভিনয় জগতে ক্যারিয়ার শুরু করেন মিনা কুমারী। এহেন অভিনেত্রী মিনা কুমারী লিভার ক্যান্সারের কারণে 31 শে মার্চ 1972 সালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

About admin

Check Also

সারা বিশ্বে এই প্রথম ভারতীয় নারী সবচেয়ে বড় যুদ্ধ জাহাজের প্রথম ওমেন কমান্ডেন্ট অফিসার হলেন প্রত্যন্ত গ্রামের মেয়ে

আজকের দিনে মহিলারাও কোণো অংশে পিছিয়ে নেই। তারাও পুরুষদের সাথে সমানভাবে কাঁধে কাঁধ মিলিয়ে হাঁটছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *