Breaking News

সংসারে অভাবের তাড়নায় স্টেশনের বাইরে ‘দই কচোরি’ বিক্রি করছে কিশোর, চোখে জল নেটদুনিয়ার

সোশ্যাল মিডিয়ায় বহুবার, বহু মানুষের জীবন সংগ্রামের কথা উঠে আসে। বেশ কিছুদিন আগে তেলেঙ্গানার এক বাচ্চা ছেলের বাড়ি বাড়ি খবরের কাগজ বিলি করার ঘটনা সামনে উঠে এসেছিল। সম্প্রতি এমনই এক ঘটনা আবার প্রকাশ পেয়েছে। এই ঘটনাটি আহমেদাবাদের এক 14 বছরের ছেলের। এই ছেলেটি খেলাধুলা, পড়াশোনা করার বদলে এইটুকু বয়সে সংসারের হাল ধরেছে।

যেই বয়সে হাতে খাতা, পেন ধরার কথা ছিল; সেই বয়সে তাকে ধরতে হয়েছে হাতা, খুন্তি। এই ছেলেটি আহমেদাবাদের মণিনগর রেল স্টেশনের কাছে এক ঠেলা গাড়িতে দই কচুরি বিক্রি করে। নাগপুরের ফুড ব্লগার দোয়াস পাথরাবে এই ছেলেটির জীবন সংগ্রামের চিত্র তুলে ধরেছে সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিওটি আপলোড হওয়ার সাথে সাথেই ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। ভিডিওটিতে দেখা যায় বহু ক্রেতা ছেলেটির থেকে দই কচুরি কিনছে।

তাদের সাথে ছেলেটিকে নিয়ে কথা বলে দোয়াস জানতে পারেন যে এই সব ক্রেতাদের অনেকেই, মূলত ছেলেটিকে সাহায্য করার জন্য বাড়ি থেকে না খেয়ে এসে তার থেকে দই কচুরি কিনে খায়। ফুড ব্লগার দোয়াসের সাথে কথা বলার সময় হঠাৎই কান্নায় ভেঙে পড়ে 14 বছরের ছেলেটি। প্রকাশ করে নিজের সব অভিমান, দুঃখ, কষ্ট। দোয়াস পাথরাবে নেট-নাগরিকদের ছেলেটিকে সাহায্য করার জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছে। এইসব দেখে মনে প্রশ্ন জাগে আমাদের আগামী প্রজন্মের ভবিষ্যত কি এমনই অনিশ্চিত? এই প্রসঙ্গে আপনাদের গুরুত্বপূর্ণ মতামত আমাদের জানাতে ভুলবেন না।

About Web Desk

Check Also

রাস্তায় টেনে বৃদ্ধা মাকে মারধর করছে ছেলে, বাঁচাল পোষ্য কুকুর, ভিডিও ভাইরাল…

কুকুর মানুষের অন্যতম অনুগত প্রাণী। তারা কখনোই তার মালিকের আনুগত্য হারায় না। আপনি নিশ্চয়ই সিনেমাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *