Breaking News

মুকেশ আম্বানির এই হাইটেক সিকিউরিটি গার্ড প্রধানমন্ত্রীর সিকিউরিটি কে হার মানাবে, বিস্তারিত জেনে নিন।

আজকের দিনে মুকেশ আম্বানির নাম ভারতের বাচ্চারা পর্যন্ত জানে। এমনকি বিদেশেও তার নাম শোনা যায়। ভারতের সবথেকে ধনী ব্যক্তি হলেন মুকেশ আম্বানি। আর পৃথিবীতে সব ধনী ব্যক্তিদের মধ্যে দশম স্থানে আছেন তিনি। তাঁর মোট সম্পত্তি 81 বিলিয়ন US ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় 90 হাজার কোটি টাকারও বেশি। মুকেশ আম্বানির বাঙলোর নাম এন্টিলিয়া। এন্টিলিয়ার আনুমানিক দাম 15 হাজার কোটি টাকা।

আজ আমরা মুকেশ আম্বানির সিকিউরিটি সম্পর্কে জানাবো আপনাদের। মুকেশ আম্বানি ভারত সরকারের তরফ থেকে Z+ সিকিউরিটি পেয়েছেন। প্রধানমন্ত্রীর এসপিজি-র পর সবথেকে শক্তিশালী সিকিউরিটি ব্যবস্থা হল Z+। এই সিকিউরিটি ভারতে মাত্র 17 জনকে দেওয়া হয়েছে। যাঁর মধ্যে একজন হলেন মুকেশ আম্বানি। এই সিকিউরিটি ব্যবস্থায় 55 জন উচ্চ প্রশিক্ষণ প্রাপ্ত বডিগার্ড, 10 জন NSG থাকেন। এরা প্রত্যেকেই মার্শাল আর্ট প্রশিক্ষণ প্রাপ্ত। তাঁদের কাছে M5 থাকে।

এই Z+ সিকিউরিটি ব্যবস্থার জন্য ভারত সরকারকে মুকেশ আম্বানি 16 লক্ষ টাকা দেন। মুকেশ আম্বানি হেলিকপ্টার বা চার্টার্ড প্লেন থেকে স্বেলিয়ন এরিয়ায় নামার সাথে সাথেই তাঁর সিকিউরিটি গার্ডেরা তাঁকে ঘিরে নেয়। মুকেশ আম্বানির কাছে 2 টি বুলেট প্রুফ ও বোম প্রুফ গাড়ি আছে। যার মধ্যে একটি হল BMW 706 li এবং অপরটি হল মার্সিডিজ বেঞ্জ 660। মুকেশ আম্বানির বাঙলো এন্টালিয়ার 27 টি তলা আছে। এই বাড়ির আশেপাশে সর্বদা সিকিউরিটি গার্ড ও পুলিশ উপস্থিত থাকেন।

About Web Desk

Check Also

দিব্যা ভারতীর জীবনে ছিল অনেক গোপন কাহিনী, জেনেনিন কি হয়েছিল 5 এপ্রিল 1993 এর রাতে

অভিনেত্রী দিব্যা ভারতীর নাম শুনলেই এক মিষ্টি মুখের মেয়ের কথা মনে পড়ে। খুব অল্প বয়সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *