Breaking News

মুকেশ আম্বানির গাড়ির ড্রাইভার এর বেতন লক্ষাধিক টাকার বেশি, তার কাছে চাকরি পেতে গেলে এই যোগ্যতা থাকা চাই…

বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি শিল্পপতি মুকেশ আম্বানির জীবনধারা একেবারেই ভিন্ন। কোটি কোটি টাকা ও সম্পদের মালিক মুকেশ আম্বানি বিশ্বের অন্যতম ব্যয়বহুল বাড়ি অ্যান্টিলিয়াতে থাকেন। বড় এই তিনতলা বিলাসবহুল বাড়ির পরিদর্শনের জন্য প্রায় 600 কর্মচারী নিয়োগ করা হয়েছে এবং এমন পরিস্থিতিতে আপনি অনুমান করতে পারেন যে মুকেশ আম্বানির জীবন কোনো রাজা মহারাজাদের থেকে কম নয়। কিন্তু আজ আমরা মুকেশ আম্বানির ড্রাইভার এর কথা বলব যাকে দু লক্ষ টাকার বেশি বেতন দেওয়া হয়।

বলা হয়ে থাকে যে মুকেশ আম্বানির ড্রাইভার হতে গেলে একজনকে অনেক মানদণ্ড পূরণ করতে হবে। তাহলে আসুন জেনে নিই মুকেশ আম্বানির চালক হওয়ার জন্য কি কি কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হয়। আসুন আমরা আপনাকে বলি যে মুকেশ আম্বানি গাড়ি খুব পছন্দ করে এবং পৃথিবীতে তার অনেক দামি গাড়ি আছে এবং প্রতিবেদন অনুযায়ী মুকেশ আম্বানির 170 টির বেশি গাড়ি রয়েছে। যার মধ্যে একটি গাড়ি বি.এম.ডব্লিউ 760 LI 2 আছে যা একটি সম্পূর্ণ বুলেটপ্রুফ গাড়ি এবং এই গাড়িটির দাম প্রায় 8 কোটি 50 লক্ষ টাকা বলে জানা গেছে।

এ ধরনের পরিস্থিতিতে ঠিক গাড়ির ড্রাইভার নির্বাচন করার জন্য বিশেষ মনোযোগ দেওয়া হয়। একটি প্রতিবেদনে বলা হয়েছে আম্বানির চালক নির্বাচন করার জন্য প্রথমে কিছু কোম্পানিকে চুক্তি দেওয়া হয় যার মধ্যে চালকের শূন্যপদ বের করা হয় এবং এরপর এই সংস্থাটি কিছু নির্বাচিত ড্রাইভারকে কল করে এবং তাদের পরীক্ষা করার পর কিছু বিশেষ ড্রাইভার নির্বাচিত হয় এবং এই চালকদের একটি চূড়ান্ত পরীক্ষা করা হয় যার মধ্যে একজনকে নির্বাচিত করা হয়ে ড্রাইভার বের করার প্রক্রিয়া শেষ হয় কিন্তু ড্রাইভারের পরীক্ষা এখান থেকেই শুরু হয়।

প্রকৃতপক্ষে যখন কোম্পানি একজন ড্রাইভার নির্বাচন করে তখন তারপরে তার বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয় এ সময় এটি খেয়াল রাখা হয় যে ব্যক্তি সঠিকভাবে গাড়ি চালাতে জানে কিনা এবং সেকি আগে গাড়ি চালাত এবং এছাড়াও তার অন্য লোকের সাথে আলাপচারিতায় ভালো আচরণ আছে নাকি এমন একজন সেলিব্রিটি বা বড় ব্যক্তিত্বের গাড়ি চালানোর এই সময় মনের ওপর বেশি চাপ থাকে এমন অবস্থায় ধৈর্য ও বোঝাপড়ার পরীক্ষা হয়। যখন সেই প্রশিক্ষণে পুরোপুরি দক্ষ হয়ে ওঠে তখনই তার বেতন ড্রাইভার এর যোগ্যতা অনুযায়ী নির্ধারিত হয়।

এই ড্রাইভারের বেতন বেশি এবং এর বাইরে ভালো বেতনের পাশাপাশি তাকে বাসস্থান এবং খাবার দেওয়া হয়। আসুন আমরা আপনাকে বলি ড্রাইভার ছাড়া মুকেশ আম্বানির বাড়িতে কর্মরত অন্যান্য চাকরির বেতন প্রতিমাসে 10000 থেকে দু লক্ষ টাকা পর্যন্ত এবং শুধু তাই নয় মুকেশ আম্বানি তাদের বেতন দেওয়ার পাশাপাশি বীমা এবং শিক্ষা ভাতা প্রদান করেন। বলা হয়েছে আম্বানির পরিবার এ কর্মরত মানুষের সন্তান আমেরিকায় পড়াশোনা করে এবং দুবাই ভিলিয়েরস সূচক অনুসারে মুকেশ আম্বানি বিশ্বের ধনীদের তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে এবং যদি আমরা মুকেশ আম্বানির মোট সম্পদের কথা বলি তাহলে তিনি 72.04 বিলিয়ন ডলারের মালিক।

About Web Desk

Check Also

দিব্যা ভারতীর জীবনে ছিল অনেক গোপন কাহিনী, জেনেনিন কি হয়েছিল 5 এপ্রিল 1993 এর রাতে

অভিনেত্রী দিব্যা ভারতীর নাম শুনলেই এক মিষ্টি মুখের মেয়ের কথা মনে পড়ে। খুব অল্প বয়সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *