Breaking News

নিজে হাতে ব্যাগ তৈরি করে টাকা ইনকাম করেন 90 বছরের এই দাদি.. জার্মান,ওমান থেকে অর্ডার আসে তার ব্যাগ কেনার জন্য…

বন্ধুরা,সাহস কখনোই বয়স হিসেবে আসেনা। অনেক মানুষ তাদের সাহস এর মাধ্যমে সবার জন্য অনুপ্রেরণার উৎস হয়ে ওঠেন। এমনই একজন প্রবীণ মহিলা হলেন আসামের বাসিন্দা 90 বছর বয়সী লতিকা চক্রবর্তী। যিনি তার ব্যবসার কারণে শুধু দেশে নয় বিদেশেও পরিচিত। তার ব্যাগ তৈরির ব্যবসা দু’বছর আগে একটি পুরনো মেশিন দিয়ে শুরু হয়েছিল যেটি বিদেশ থেকেও গ্রাহকদের আকর্ষণ করছে বর্তমানে।

এই 90 বছর বয়সী বৃদ্ধা মহিলা শুরু থেকেই সেলাই করতে পছন্দ করতেন এবং তিনি নিজেই তার বাচ্চাদের জন্য কাপড় সেলাই করতেন এবং পড়াতেন। তারপর যখন বাচ্চারা বড় হয়ে গেল তাদের জামাকাপড় বানানো ছেড়ে কাপড়ের ব্যাগ এবং পুতুল বানানো শুরু করলেন তিনি। যখনই কোন বিশেষ উপলক্ষ্য থাকে লতিকা তার হাতে তৈরি জিনিস সবাইকে উপহার দেয়।

দু’বছর আগে যখন তার পুত্রবধূ তাকে ব্যাগ তৈরি এবং বিক্রির পরামর্শ দেন তখন তিনি এ ধরনের কাজ শুরু করেন এবং নিজের 66 বছর বয়সী জীবনে সেলাই মেশিনে সেগুলো তৈরি করে বিক্রি করা শুরু করেন। লতিকা ব্যাগ বানানোর ব্যবসা শুরু করেছিল কিন্তু বাজারে সেগুলি মানুষের কাছে পৌছানো এবং আউটলেটের সমস্যা গুলি তার সামনে এসে হাজির হয়।

তারপর তার ছেলে তাকে সাহায্য করে এবং তাকে একটি ওয়েবসাইট বানিয়ে দেয় এবং তিনি তারপর একটি অনলাইন ব্যবসা শুরু করেন যা খুব ভালোভাবে শুরু হয় এবং ধীরে ধীরে তার ব্যাগ সবার অনেক পছন্দ হতে শুরু করে। আসুন আমরা আপনাকে বলি যে, লতিকার স্বামী ‘সার্ভে অফ ইন্ডিয়া’র কাজ করতেন এবং সেই সময় তিনি বিভিন্ন শহরে বদলি হয়ে যেতেন। লতিকার শুধু প্রতিভা ছিল না কিছু শেখার ইচ্ছাও হয়েছিল তাই সে যেখানেই যেত সেখান থেকে নতুন ডিজাইন শিখতে থাকলো,

তারপর নিজের ব্যবসা করে তারা তাদের নিজস্ব চাহিদা অনুযায়ী নতুন ডিজাইন তৈরি করতে লাগলো। বিশেষ বিষয় হলো তারা পুরনো জামাকাপড় এবং শাড়ি ব্যাগের বেশিরভাগ ডিজাইন তৈরিতে ব্যবহার করেন। তার পুত্রবধূ তাকে কাজে সাহায্য করেন। এখনো তার তৈরি ব্যাগ সারা বিশ্ব বিখ্যাত হয়েছে এবং এর চাহিদাও বেড়েছে নিউজিল্যান্ড, ওমান, জার্মানির মতো অনেক দেশের মানুষ তার তৈরি ব্যাগ অর্ডার করে এবং একটি ব্যাগ তৈরি করতে তাদের বেশ কয়েকদিন সময় লাগে যে কারণে তারা এর দাম আরো বেশি রেখেছে এবং তার তৈরি ব্যাগের দাম 10 ডলার।

About Web Desk

Check Also

সৌন্দর্যের দিক থেকে দীপিকা পাডুকোনকে হার মানাবে রণবীর সিং এর বোন।

বিখ্যাত অভিনেতা রণবীর সিং তার ভিন্ন স্টাইল এবং উজ্জ্বল অভিনয়ের জন্য পরিচিত এবং তিনি প্রায়ই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *