Breaking News

যেভাবে ৯৬ কেজি থেকে ৫২ কেজিতে ওজন কমালেন সাইফ কন্যা সারা আলী খান.. রইল তার টিপস্

বলিউডের অভিনেতা অভিনেত্রীদের শারীরিক সৌন্দর্য সত্যিই ঈর্ষণীয়। তাদের মতো চেহারা পাওয়া বহু মানুষের স্বপ্ন। কিন্তু আপনারা কি জানেন এই স্বপ্নকে বাস্তব রুপ দেওয়া অনেক পরিশ্রমের। বলিউডে ডেবিউ করার আগে অনেক অভিনেতা-অভিনেত্রীরাই স্বাস্থ্যবাণ ছিলেন। কিন্তু আজ তারা নিজেদের চেহারা কে কন্ট্রোলে আনতে পেরেছেন। জানলে হয়তো অবাক হবেন এই স্বাস্থ্যবান অভিনেতা-অভিনেত্রীদের দলে কারিনা কাপুর, অর্জুন কাপুর, জারীন খান ও সারা আলি খান শামিল আছেন।

সম্প্রতি সারা আলি খান তার শরীরচর্চার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন। সেখানে তাকে এরিয়েল যোগা করতে দেখা গেছে। এই যোগা টি শরীরের জন্য খুবই ভালো। কিন্তু এটি করার জন্য ইন্সট্রাক্টর এর প্রয়োজন হয়। এটি করলে শরীরের স্নায়ু সুস্থ থাকে। এছাড়াও কোমর ও পিঠের ব্যথার উপশম হয়। সারা আলি খান বলিউডে ডেবিউ করার আগে 96 কেজির ছিলেন। বর্তমানের তার ওজন 52 কেজি। 96 কেজি থেকে 52 কেজিতে আসার পথ কখনোই সারা আলি খান এর জন্য সহজ ছিল না।

তার পিসিওডি আছে। তাই স্বভাবতই তার ওজন একটা সময় বেড়ে গিয়েছিল। এছাড়াও বিদেশে পড়াশোনা করতে গিয়ে অনিয়মিত খাওয়া-দাওয়া ও অতিমাত্রায় রাস্তার ফাস্ট ফুড খাওয়ায় তার ওজন দ্বিগুণ হারে বাড়তে থাকে। তাই খুব কম সময়ে তিনি 100 কেজির কাছাকাছি পৌঁছে যান। এরপর নিজের স্বাস্থ্য সম্পর্কে তার সচেতনতা আসে। তাই তিনি সঠিক মাত্রায় পুষ্টিকর খাবার খাওয়া শুরু করেন। বাইরের খাবার খাওয়া প্রায় বন্ধই করে দেন। ধীরে ধীরে জিমে যাওয়াও শুরু করেন।

ইন্সট্রাক্টর এর কথা শুনে মাত্র তিন ধরনের যোগব্যায়াম তিনি করতেন। সুষম আহার ও প্রতিদিন যোগ ব্যায়াম করার ফলে দ্রুত তার ওজন কিছুটা কমে যায়। এরপর তিনি প্রতিদিন মর্নিং ওয়াক ও দৌড়ানো তে ফোকাস করেন। তার ওজন যখন বেশ খানিকটা কমে যায় তখন তিনি জিমে ওয়র্কআউট করা শুরু করেন। এই ভাবেই তিনি 96 কেজি থেকে খুব তাড়াতাড়ি 52 কেজিতে পৌছে যান। বলিউডের সুন্দরী অভিনেত্রী দের মধ্যে অন্যতম হলেন সারা আলী খান। তার মতো চেহারা পাওয়ার স্বপ্ন অনেক মেয়েরাই দেখে থাকে।

About Web Desk

Check Also

দিব্যা ভারতীর জীবনে ছিল অনেক গোপন কাহিনী, জেনেনিন কি হয়েছিল 5 এপ্রিল 1993 এর রাতে

অভিনেত্রী দিব্যা ভারতীর নাম শুনলেই এক মিষ্টি মুখের মেয়ের কথা মনে পড়ে। খুব অল্প বয়সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *