Breaking News

পরনে ময়লা পোশাক, রাস্তায় অনর্গল ইংরেজিতে কথা বলছে কাগজ কুড়ানী! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

আজ সোশ্যাল মিডিয়া মানুষের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েছে। এই কো’রো’না পরিস্থিতিতে বেশিরভাগ মানুষই বাড়িতে থাকতে বাধ্য হচ্ছেন। এখন প্রায় সব কাজই অনলাইন হয়ে গিয়েছে, তা সে পড়াশোনা হোক বা রোজনামচার জিনিস কেনা। এই সোশ্যাল মিডিয়ার দৌলতে মানুষ পুরনো বন্ধুকে খুঁজে পাচ্ছে আবার খুব সহজেই অচেনা কোনো ব্যক্তির সাথে বন্ধুত্ব করে নিতে পারছে। সোশ্যাল মিডিয়া বলতে আমরা মূলত হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার ও ইউটিউব কে বুঝে থাকি।

সোশ্যাল মিডিয়া আজ বিনোদন মাধ্যম। দেশ বিদেশের সকল খবর আজ সোশ্যাল মিডিয়া থেকে সহজেই পাওয়া যায়। এই সোশ্যাল মিডিয়াতে মানুষ নিজেদের চিন্তা ভাবনাও ভাগ করে নিতে পারে। বর্তমান পরিস্থিতিতে এসে বহু মানুষের ব্যবসা বন্ধ হয়ে গেছে আর যাদের বন্ধ হয়নি তাদের ব্যবসা লোকসানে চলছে। এই মুহূর্তে এসে মনে হয় সোশ্যাল মিডিয়া যেন আমাদের জীবনের বর। এই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করেই বহু মানুষ নিজেদের ব্যবসাকে ডিজিটাল প্লাটফর্মে নিয়ে এসেছেন।

এর সাহায্যে লোকসানে চলা বহু ব্যবসা আবার লাভের মুখ দেখেছে, বন্ধ হয়ে যাওয়া কিছু কিছু ব্যবসাও আবার নতুন আশার পথ দেখতে পাচ্ছে। এহেন সোশ্যাল মিডিয়ায় মানুষ নিজেদের অলস সময় কাটায়। প্রতিদিনই কোনো-না-কোনো ভিডিও সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হয়। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে ব্যাঙ্গালোরের এক আবর্জনা বাছাইকারী মহিলা একনাগাড়ে ইংরেজিতে কথা বলছেন। আশ্চর্যজনক ব্যাপার হলো মহিলাটি সঠিকভাবেই ইংরেজি উচ্চারণ গুলি করেছেন।

বর্তমান সময়ে ইংরেজির মাহাত্ম্য অনেকখানি। তাই ইংলিশ মিডিয়াম স্কুল গুলির বাজার রমরমা করে চলছে। প্রতিটি বাবা-মা’ই চায় তার সন্তানেরা যেন ইংরেজিতে ফ্লুয়েন্ট হয়। আবার নিজের মাতৃভাষার বদলে ইংরেজিতে কথা বলতে পারা অনেকের কাছে সম্মানের, গর্বের। এই নিয়ে যদিও বহুমত আছে। কিন্তু আমরা সেইসব জটিল ধ্যান ধারণা নিয়ে কথা বলবো না। যে মহিলাটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে জানা যাচ্ছে মহিলাটি বেশ কিছু সময় জাপানে কাটিয়েছেন। প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় ইউজাররা এই ভিডিওটিতে নিজেদের প্রতিক্রিয়া জানাচ্ছেন। এই প্রসঙ্গে আপনাদের মতামত আমাদের জানাতে পারেন।।

About Web Desk

Check Also

রাস্তায় টেনে বৃদ্ধা মাকে মারধর করছে ছেলে, বাঁচাল পোষ্য কুকুর, ভিডিও ভাইরাল…

কুকুর মানুষের অন্যতম অনুগত প্রাণী। তারা কখনোই তার মালিকের আনুগত্য হারায় না। আপনি নিশ্চয়ই সিনেমাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *