Breaking News

মেয়েকে পুলিশ ইউনিফর্মে দেখতে চেয়ে ছিলেন বাবা, অনেক কষ্ট করে পড়াশোনা করে আইপিএস অফিসার হয়ে বাবার ইচ্ছা পূরণ করল পূজা

প্রত্যেক মানুষেরই ইচ্ছে হয় নিজের কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ করতে। কিন্তু সবাই তা করতে সমর্থ হন না। বলা হয়ে থাকে নিজের স্বপ্ন পূরণ করতে গেলে কঠোর পরিশ্রম আর পথে আসা সমস্ত সমস্যার সমাধান করে সামনে এগিয়ে যেতে হয়। উত্তরপ্রদেশের নয়ডা জেলার বাসিন্দা পূজা আবানি নিজের কঠোর পরিশ্রমের মাধ্যমে মাত্র 22 বছর বয়সে ইউপিএসসি ক্লিয়ার করে রাজস্থান ক্যাডারে ডিএসপি পদে নিযুক্ত হয়েছেন।

পূজার বাবা বিজয় আবানি তাকে পুলিশের পোশাকে দেখতে চেয়েছিলেন। বাবার এই স্বপ্নকে পূরণ করতে পূজা দিনরাত পরিশ্রম করেন। যদিও তাকে অসফলতার সম্মুখীন হতে হয়েছিল, কিন্তু তিনি হার মানেননি। 2010 সালে প্রথমবার “ইউপিএসসি” পরীক্ষায় অংশগ্রহণ করেন কিন্তু সেই বার তিনি সফল হতে পারেননি। এরপর তিনি আরও বেশি উদ্যমে “ইউপিএসসি”র প্রস্তুতি নিতে শুরু করে দেন।

পূজা 2012 সালে আবার “ইউপিএসসি: পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং 316 তম স্থান নিয়ে পাস করেন। পূজা প্রথম থেকেই পড়াশোনায় ভালো ছিলেন। তিনি গ্রাজুয়েশন করার পাশাপাশি “ইউপিএসসি” পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। পূজা সোশ্যাল মিডিয়াতে বেশ সক্রিয়। তার স্টাইলিশ লুকের ছবি মাঝেমাঝেই নিজের অনুগামীদের মধ্যে শেয়ার করে নেন।

পূজার বিভিন্ন লুকস্ তার অনুগামীদেরও দেখতে ভালো লাগে। “ইউপিএসসি” পাস করার পর পূজার প্রথম পোস্টিং রাজস্থানের পুষ্করে হয়েছিল। পূজা মিডিয়ার সাথে ইন্টারভিউতে বলেন যদি একাধিকবার কোনো কিছুতে সফলতা না আসে বা খুব ভালো মার্কস্ পাওয়া সম্ভব না হয় তাহলে হতাশ না হয়ে আরো বেশি উদ্যমে এগিয়ে যাওয়া উচিত। পূজা আজ অনেক যুবক যুবতীদের অনুপ্রেরণা।।

About Web Desk

Check Also

শাহরুখ খানের ছেলে আরিয়ান এর সাথে ডেট করেছিলেন জুহি চাওলার মেয়ে, জল্পনা তুঙ্গে, অবশেষে মুখ খুললেন অভিনেত্রী…

শাহরুখ খানকে বলিউডের বাদশা বলা হয় এবং বিখ্যাত অভিনেত্রী জুহি চাওলাও একসময় দর্শকদের হৃদয়ে রাজত্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *