Breaking News

ইউপিএসসি-র প্রস্তুতি ছেড়ে চায়ের দোকান শুরু করেন এই যুবক! আজ দেশজুড়ে রয়েছে আউটলেট! জেনে নিন বিস্তারিত।

গত কয়েক বছরে চাকরি করার বদলে নিজের স্টার্টআপ বিজনেস শুরু করার প্রতি বেশী যোগ দিয়েছেন বর্তমান যুবসমাজ। তাই বহু শিক্ষিত ছেলে মেয়েকেই রাস্তার ধারে ঠেলাগাড়িতে জিনিস বিক্রি করতে দেখা গেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এক সময়ে ষ্টেশনে চা বিক্রি করতেন। এমনই স্টার্টআপ শুরু করা এক যুবকের কথা বলব আপনাদের- ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি নেওয়া অনুভব দুবে মাত্র 22 বছর বয়সে নিজের স্টার্টআপ বিজনেস শুরু করেন। তিনি রাস্তার ধারে চা বিক্রি করার ব্যবসা শুরু করেন।

এই প্রসঙ্গে অনুভব জানান চায়ের ব্যবসা একটি পটেনশিয়াল বিজনেস। মানুষ প্রতিদিনই চা খায় তাই এই ধরনের ব্যবসা তাকে লাভের মুখ দেখাতে পারে এই বিশ্বাস নিয়েই তিনি শুরু করেছিলেন তার এই স্টার্টআপ। অনুভব নিজে একটি ব্যবসায়ী পরিবারের সন্তান তাই প্রথম থেকেই তার নিজের ব্যবসা শুরু করার ইচ্ছে ছিল। সাধারণত ইউপিএসসি পরীক্ষার্থীদের সরকারি চাকরি করতেই দেখা যায়, কিন্তু এই চিন্তাভাবনাকে বদলে দিয়েছেন অনুভব। 2016 সালে ইউপিএসসির প্রস্তুতি নিচ্ছিলেন অনুভব।

সেই সময় তার মনে হয় ব্যবসা শুরুর কথা। যদিও তার বাবা চাইছিলেন না যে ছেলে ব্যবসার সাথে যুক্ত হোক। কেননা ব্যবসাতে লাভবান হতে গেলে অনেক সময় ও বুদ্ধির প্রয়োজন পড়ে। কিন্তু অনুভব তার বাবাকে না জানিয়েই ব্যবসা শুরুর কথা ভাবেন। তাই তিনি তার বন্ধুর কাছ থেকে তিন লাখ টাকা ধার নেন। এই টাকা দিয়ে তিনি একটি দোকান কেনেন। কিন্তু দোকানের মেইনটেনেন্স এর পিছনে বাকি টাকা খরচ হয়ে যায়। তার কাছে দোকানে বোর্ড লাগানোর মতো আর টাকা থাকে না। তাই তিনি বাধ্য হয়ে দোকানের সামনেই চা বিক্রি করা শুরু করেন।

যখন তার কাছে টাকা জমে, তিনি সেই টাকা দিয়ে দোকানে বোর্ড লাগান। দোকানের নাম রাখেন “চা সুট্টা বার”। তার এই দোকান বাইরে থেকে দেখতেও খুব আকর্ষণীয়। ব্যবসা শুরুর পর প্রথম প্রথম অনুভব এর খুব একটা লাভ হচ্ছিল না। তখন তিনি তার বন্ধুদের সহায়তায় সোশ্যাল মিডিয়ায় তার দোকানের প্রচার করেন এবং তার বন্ধুরা অনেক সময় রাস্তায় দাঁড়িয়ে চেঁচিয়ে চেঁচিয়ে তার দোকানের প্রশংসাও করতেন। এইভাবে অনেক কাস্টমার আকর্ষিত হয়ে তার দোকানে আসা শুরু করেন। মাত্র 22 বছর বয়সে শুরু করা এই চায়ের ব্যবসা আজ গোটা দেশজুড়ে ছড়িয়ে পড়েছে।

অনুভব তার এই দোকানে 10 রকমের চা বিক্রি করেন। মসলা চা, এলাচ চা, চকলেট চা, আদা চা, পান চা, রোজ চা, কেশর চা, লেমন চা, তুলসী চা, জাম্বো চা সামিল রয়েছে। অনুভব তার দোকানে শুধু চা-ই বিক্রি করেন না চা এর পাশাপাশি কফি ও বিভিন্ন স্ন্যাকস বিক্রি করেন। অনুভবের এই ব্যবসার আইডিয়া অনেক মানুষেরই পছন্দ হয়েছে। যে কারণে আজ অনেকেই “চা সুট্টা বার” এর আউটলেট এর সাথে যুক্ত হতে চাইছেন। এই ব্যবসার ফ্রেঞ্চাইজি নিতে গেলে এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে একটি ফর্ম ফিলাপ করতে হয়। তারপর কম্পানি নিজে থেকেই সেই ব্যক্তিদের সাথে যোগাযোগ করে নেয়।।

About Web Desk

Check Also

দিব্যা ভারতীর জীবনে ছিল অনেক গোপন কাহিনী, জেনেনিন কি হয়েছিল 5 এপ্রিল 1993 এর রাতে

অভিনেত্রী দিব্যা ভারতীর নাম শুনলেই এক মিষ্টি মুখের মেয়ের কথা মনে পড়ে। খুব অল্প বয়সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *