Breaking News

এই মহিলা অটোচালক অটোর লাইনে দাড়িয়ে অটোর ভাড়া পেতে হয়, ইনার জীবন সংঘর্ষের কাহিনী সিনেমার গল্পকে হার মানাবে

পুরুষতান্ত্রিক সমাজ হলেও নারীরা কিন্তু আজও কোন অর্থে পুরুষের চেয়ে কম নয় এবং অতীতেও ছিল না। সবাই নিশ্চয়ই রানী লক্ষ্মীবাঈ এর নাম শুনেছেন। যার সম্পর্কে বলা হয়েছে তিনি ছিলেন ঝাঁসির রানী এবং তিনি ইংরেজদের বিরুদ্ধে যু-দ্ধ করেছিলেন। এখন সবাই নিশ্চয়ই ভাবছেন যে আমরা কেন রানী লক্ষ্মীবাঈ এর কথা বলছি তাহলে আসুন আপনাদের বলি যে ঝাঁসির শহরে আজ এমন মহিলারা আছেন যারা গর্বের সাথে ঝাঁসির নাম উজ্জ্বল করছে।

আজ আমরা আপনাকে এমনই একজন সাহসী মহিলার সম্পর্কে বলব তিনি হলেন তালপুরার বাসিন্দা অনিতা চৌধুরি যার বয়স 36 বছর। যিনি বিয়ের পর তার পরিবারকে খাওয়ানোর জন্য কাজ খুজতে ঘর থেকে বেরিয়ে এসেছিলেন এবং সমাজের কোনো চিন্তা না করে সততা এবং নিষ্ঠার সাথে ভগবন্তপুরাইতে অবস্থিত একটি কারখানায় 10 বছর কাজ করেছেন। এরপর তিনি দু’বছর ধরে পাল কলোনিতে একটি বস্তা তৈরির কারখানায় কাজ করেন।

সেখানে সুপারভাইজারের সাথে তর্ক করার পর তিনি ভাবেন যে অন্যের অধীনে কাজ করার থেকে নিজের কাজ শুরু করবেন। তারপর অনিতা চৌধুরি ঝাঁসি শহরের রাস্তায় ট্যাক্সী চালানোর সিদ্ধান্ত নেন। অনিতা নিজেই সিএনজি ট্যাক্সি অর্থায়নে ঝাঁসি মহানগরের রাস্তায় ট্যাক্সী চালানোর কাজ শুরু করেন এবং অনিতা এখন তার নিজের কাজে খুব খুশি এবং তার স্বামী এবং সন্তানের দেখাশোনা করে প্রতিদিন সকাল 5 টা দুপুর 3 টে এবং বিকেল পাঁচটা থেকে থেকে রাত্রি নটা পর্যন্ত তিনি ট্যাক্সি চালান।

আমরা আপনাকে বলি যে অনিতা 1999 সালে বিয়ে করেছিলেন এবং এর আগে তার স্বামী ফলের গাড়ি তে কাজ করতেন কিন্তু কয়েক বছর ধরে তার সে কাজটি নেই তাই তিনি নিজে কাজ করে পরিবার চালানোর সিদ্ধান্ত নেয়। আসুন আমরা আপনাকে বলি যে অনিতা এখন তার চারপাশের এলাকার রোল মডেল হয়ে উঠেছেন। স্থানীয় লোকজন বলছেন অনিতার দ্বারা অটো চালিয় পরিবারের যত্ন নেওয়া একটি বড় সামাজিক বার্তার চেয়ে কম কিছু নয়।

শুধু তাই নয় লোকেরা এমন ও বলতে শুরু করেছে যে মহিলাদের ঘরে থাকার মাধ্যমে পারিবারিক দায়িত্ব পালন করা আবশ্যক নয়। তারা নিজেদের পছন্দমতো কাজকে নিজেদের জীবিকা হিসেবে গ্রহণ করে স্বাবলম্বী হতে পারে। সামগ্রিকভাবে অনিতা তার কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার সাথে পরিবারকেই কেবল একটি নতুন দিক নির্দেশনা দেয়নি বরং ঝাঁসির রানী শহরে একটি নতুন পরিবেশ তৈরি করেছে যা বলতে যথেষ্ট যে মহিলাদের পাশের ঘরের সীমাবদ্ধ নয় যদি সে চায় সে আকাশ ছুতে পারে।।

About Web Desk

Check Also

সৌন্দর্যের দিক থেকে দীপিকা পাডুকোনকে হার মানাবে রণবীর সিং এর বোন।

বিখ্যাত অভিনেতা রণবীর সিং তার ভিন্ন স্টাইল এবং উজ্জ্বল অভিনয়ের জন্য পরিচিত এবং তিনি প্রায়ই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *