Breaking News

হুবহু মানুষের মতো কথা বলছে এই শালিক পাখি! তুমুল ভাইরাল ভিডিও।

সোশ্যাল মিডিয়ার মতো প্ল্যাটফর্মে প্রতি মুহূর্তে কিছু না কিছু ভাইরাল হয়েই থাকে। মানুষ সবথেকে বেশি পশু পাখির ভিডিও দেখতে পছন্দ করে থাকে। অনেক সময় আমরা এমন কিছু ভিডিও দেখি যা দেখে আমাদের মনে প্রশ্ন জন্মায় “যা দেখলাম তা কি সত্যিই ঘটেছে?” অনেক সময় দেখা যায় ভিডিও এডিট করে এমন ভাবে আপলোড করা হয় যা আমাদের বিশ্বাস করতে বাধ্য করায় যে ভিডিওটি বাস্তব সত্য।

তবে ভিডিও যেমনই হোক পশু পাখিদের অঙ্গভঙ্গি মানুষের মনে একটা আলাদাই শান্তি দেয়। অবলা জীবদের কান্ড কারখানা মানুষের মতো শ্রেষ্ঠজীব কেউ অবাক করতে বাধ্য করে। পৃথিবীর শ্রেষ্ঠ জীব মানুষ। অথচ এই মানুষেরই নিজেকে ভালো রাখতে প্রয়োজন পড়ে এই অবলা প্রাণীদের। ভাবতে অবাক লাগে এই বাচ্চা গুলোর মধ্যে এক অসীম ক্ষমতা রয়েছে মানুষের মন ভালো করে দেওয়ার।

বর্তমান জীবনের এত স্ট্রেস, হীনমন্যতা, একাকীত্ব এই সবকিছু এক লহমায় দূর করতে পারে এই বাচ্চাগুলো। তাই তো সোশ্যাল মিডিয়াতে এইসব ভিডিওর চাহিদা বেশি। আর আপলোড হওয়ার সাথে সাথেই ভাইরালও হয়ে যায়। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে ইউটিউবে। যেখানে দেখা যাচ্ছে একটি শালিক পাখি অবিকল মানুষের মত কথা বলছে। শালিক পাখি কিন্তু আদতে মানুষের মত কথা বলতে পারে না। দীর্ঘদিন ধরে মানুষের সংস্পর্শে থাকলে ময়না, কাকাতুয়া, টিয়া এই ধরনের পাখিগুলো কিছুটা মানুষের সুরে কথা বলতে শিখে যায়।

তা বলে শালিক! সত্যিই আশ্চর্যজনক। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে শালিক পাখি টি তার মালিকের সাথে কোনো অসুবিধা ছাড়াই অবিকল মানুষের মতো, মানুষের ভাষায় কথা বলছে। অনেকেই এই ভিডিও দেখে অবাক হয়েছে, সাথে আবার প্রশংসাও করেছে শালিক পাখিটির। কিন্তু অনেকেই প্রশ্ন তুলছে এই ভিডিওটিতে, তারা জানতে চাইছে সত্যিই কি শালিক পাখি মানুষের মত কথা বলতে পারে, নাকি সব এডিট এর কামাল? আপনাদের কি মনে হয় এই প্রসঙ্গে আমাদের জানান।।

About Web Desk

Check Also

বিস্ময়কর ঘটনা: ৪ হাত-পা ওয়ালা শিশু জন্ম নিতেই গ্রামে ঘটে গেলো এই ঘটনা!

প্রকৃতির এক অনন্য রূপ দেখা গেলো সোমবার বিহারের কাটিহার সদর হাসপাতালে। যেখানে চার হাত-পা বিশিষ্ট …

Leave a Reply

Your email address will not be published.