Breaking News

MBA করেও চার বছরে চাকরি পায়নি, MBA চায়ওয়ালা নামের চায়ের দোকান খুলে আজ অবধি তিন কোটি টাকার চা বিক্রি করেছেন এই যুবক

কোনো কিছুতে অসফল হলে আমরা সাধারণত হতাশ হয়ে পড়ি, হীনমন্যতা আমাদেরকে ঘিরে ধরে। কিন্তু আজ আমরা আপনাদের এমন একজনের কথা বলব যে অসফল হয়েও হার মানেনি। 22 বছরের প্রফুল্ল এমবিএ করতে চেয়েছিল কিন্তু এমবিএ’র এন্ট্রান্সে সে পাশ করতে পারেনি। এরপর সে ম্যাকডোনাল্ডসে কাজ করতে শুরু করে। কিন্তু কিছুদিন পরেই সে সেই কাজ ছেড়ে দেয়। সেসময় তার মনে ব্যবসা করার ইচ্ছা জাগে। তাই সে মাত্র তিন মাসের জন্য 8 হাজার টাকা ধার নেয় তার বাবার থেকে। এরপর সে শুরু করে চায়ের দোকান।

এই চায়ের দোকান বর্তমানে “এমবিএ চায়ওয়ালা” নামে গোটা ভারতের প্রসিদ্ধি লাভ করেছে। প্রফুল্লর এই ব্যবসার টার্নওভার তিন কোটি স্পর্শ করে একসময়। প্রফুল্ল বিলোরের ইচ্ছে ছিল রেস্টুরেন্ট খোলার কিন্তু আর্থিক অসুবিধার কারণে সে নিজের সেই স্বপ্ন পূরণ করতে অসমর্থ হয়। তাই সে চায়ের দোকান খোলার সিদ্ধান্ত নেয়। এই ব্যাপারে সে যখন তার বাবা-মায়ের সাথে কথা বলে তারা কিছুতেই রাজি হয় না। কিন্তু একসময় সে তার বাবা মাকে রাজি করিয়ে নেয়। এক ইন্টারভিউতে প্রফুল্ল জানায় তার নিজের উপর পুরো বিশ্বাস ছিল যে সে তার ব্যবসাটাকে দাঁড় করাতে পারবে।

তাই সে এই রিক্সটা নিতে চেয়েছিল। সে আরও বলে ব্যবসার প্রথম দিকে তার প্রতিদিন 100 টাকা করে ইনকাম হতো যা পরে বেড়ে দাঁড়ায় প্রতিদিন 5000 টাকায়। প্রফুল্ল জানায় যখন সে প্রথম এই ব্যবসা শুরু করে তখন অনেকেই এই নিয়ে তার মজা করেছিল। তা বলে সে হার মানেনি সেই মজা গুলোকেও সে প্রেরণা রূপে গ্রহণ করেছিল। প্রফুল্ল কাজের ফাঁকে দোকানের ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে থাকে। তার সেই সব ভিডিওতে প্রচুর নেগেটিভ কমেন্টসও আসতো। কিন্তু ধীরে ধীরে তার সেই ভিডিওগুলো ভাইরাল হতে থাকে আর বহু মানুষ তার দোকানের সম্পর্কে জানতে পারে।

এরপর শুরু হয় তার লাভের মুখ দেখা। এই সময় থেকেই সে ঠিক করে তার পুরো মন দোকানে দেওয়ার। কিছু সময় পর প্রফুল্লের দোকানে কিছু মানুষ খুব ডিস্টার্ব করতে থাকে। তাই সে বাধ্য হয়ে অন্য এক জায়গায় তার দোকান খোলে। সেখানে অবশ্য শুধু চা নয় তার পাশাপাশি কফি আর স্ন্যাকস্ও বিক্রি করতে থাকে সে। তার এই দোকান লাভের মুখ 2019 সালে দেখলে সে 300 বর্গফুট জায়গাতে একটি রেস্টুরেন্ট খোলে, কয়েকজনকে কাজেও রাখে। এমবিএ তে অসফল হয়েও একজন সফল ব্যবসায়ী হয়ে উঠেছে প্রফুল্ল। আজ তার এই ব্যবসা টার্নওভার প্রায় পাঁচ কোটির কাছাকাছি।।

About Web Desk

Check Also

25 বছর ধরে মানুষকে বোকা বানাচ্ছেন অক্ষয় কুমার, এবার বেরিয়ে আসলো আসল তথ্য, বিস্তারিত জেনে নিন…

বলিউড অভিনেতা অক্ষয় কুমার চমৎকার অভিনয়ের জন্য পরিচিত। অক্ষয় প্রতিটি চরিত্রে ভালো অভিনয় করে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *