Breaking News

দশম শ্রেণীতে ফেল করে স্কুল থেকে বহিষ্কার করেছিল, বাবা-মা র স্বপ্নপূরণের জন্য কঠোর পরিশ্রমে ইনি আজ আইএএস হলেন

আমাদের সবার মধ্যে একটি বিশ্বাস রয়েছে যে যেই প্রার্থী ইউপিএসসি পরীক্ষা পাস করতে পারেন তিনি শৈশব থেকেই পড়াশোনায় খুব ভালো। কিন্তু একজন তার কঠোর পরিশ্রম দিয়ে এ ধারণাটি ভেঙে দেয়। আজ আমরা এমন একটি প্রার্থীর কথা বলব যার শৈশবকাল থেকে একজন মধ্যমান এর শিক্ষার্থী ছিলেন তবে পরেও তিনি ইউপিএসসি পরীক্ষায় সাফল্য পেয়েছিলেন। রাজস্থানের বিকানার এর বাসিন্দা আকাশ কুলহারি সব সময় নিম্নমানের শিক্ষার্থীদের মধ্যে গণ্য হতেন। তবে ইউ পি এস সি পরীক্ষায় সাফল্য অর্জন করে তিনি সবার ভাবনা বদলে ছিলেন।

একটি সাক্ষাৎকারের সময় আকাশ জানায় যে দশম শ্রেণীতে ব্যর্থতার কারণে তাকে স্কুল থেকে বহিষ্কার করা হয়। তার বাবা-মা এতে খুব কষ্ট পেয়েছিলেন এবং এই ঘটনার পরে আকাশ পড়াশোনায় মনোযোগ দেন। তিনি দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় 85 শতাংশ নম্বর পেয়েছিলেন। এতে তার পিতা-মাতার আস্থা ফিরে পেতে সক্ষম হন তিনি। আকাশ কমার্স নিয়ে পড়েছে তাই তিনি বিকম থেকে স্নাতক শেষ করেন। এই সময় তার সামনে দুটি বিকল্প ছিল। প্রথমটি ছিল এমবিএতে ভর্তি হয়ে করপোরেট খাতে যোগদান এবং দ্বিতীয়টি সিভিল সার্ভিস পরীক্ষা দেওয়া।

আকাশ বলে যে আমি পড়াশোনা নিয়ে কখনওই সিরিয়াস হই তবে যেদিন থেকে আমি সিভিল সার্ভিসে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি সেদিন থেকে পড়াশোনা শুরু করেছি। 2006 সালে আকাশ কুলহারি তার প্রথম প্রয়াসে সাফল্য অর্জন করেছিলেন। একটি সাক্ষাৎকারে সময় আকাশ জানা যায় যে তার মা চেয়েছিলেন তার সন্তানেরা অফিসার হয়ে দেশের সেবা করবে। মূলত মায়ের সব পূর্ণ করতে তিনি সিভিল সার্ভিস পরীক্ষায় বসে ছিলেন এবং তিনি একজন আইএএস অফিসার।।

About Web Desk

Check Also

25 বছর ধরে মানুষকে বোকা বানাচ্ছেন অক্ষয় কুমার, এবার বেরিয়ে আসলো আসল তথ্য, বিস্তারিত জেনে নিন…

বলিউড অভিনেতা অক্ষয় কুমার চমৎকার অভিনয়ের জন্য পরিচিত। অক্ষয় প্রতিটি চরিত্রে ভালো অভিনয় করে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *