Breaking News

আগামী ৪৮ ঘণ্টায় এই 6 টি জেলায় রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস, সর্তকতা জারি করল আবহাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রের খবর আবহাওয়ার কিছু পরিবর্তন হয়েছে। এর জেরেই লাল, কমলা ও হলুদ সতর্কতা জারি হয়েছে। মূলত এই কারণেই মঙ্গলবার থেকেই আকাশের মুখ ছিল ভারী। এর জেরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় এবং কলকাতা সহ কলকাতার আশে পাশের এলাকায় হতে পারে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাত। এই নিম্নচাপের কারণে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সারারাত হতে পারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।

দক্ষিণবঙ্গের বেশকিছু জেলা, যেমন- পূর্ব বর্ধমান, বীরভূম, পশ্চিম বর্ধমান, মেদিনীপুর প্রভৃতি জেলার বিস্তীর্ণ এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই বৃষ্টি 30 শে জুলাই পর্যন্ত চলতে পারে বলে জানা গেছে। আগামীকাল কলকাতা সহ তৎসংলগ্ন এলাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে 33 ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে ও 28 ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে।

সকাল থেকেই হতে পারে বৃষ্টিপাত কিন্তু রাতের দিকে আকাশ পরিষ্কার থাকতে পারে বলেই আশা প্রকাশ করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। লাল সতর্কতা- 7 থেকে 20 সেমি. এর বেশি অর্থাৎ ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ 24 পরগনা এবং হাওড়ায়। কমলা সতর্কতা- 7 থেকে 20 সেমি. বৃষ্টিপাত হতে পারে।

কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও হুগলির জেলা গুলিতে। হলুদ সতর্কতা- 7 থেকে 11 সেমি. বৃষ্টিপাত হতে পারে বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর জেলায়। হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে 30 থেকে 40 কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। এই ঝড়ো হাওয়া বইবার সর্বাধিক প্রবণতা আছে কোলকাতা, নদিয়া, উত্তর ও দক্ষিণ 24 পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।।

About Web Desk

Check Also

শাহরুখ খানের ছেলে আরিয়ান এর সাথে ডেট করেছিলেন জুহি চাওলার মেয়ে, জল্পনা তুঙ্গে, অবশেষে মুখ খুললেন অভিনেত্রী…

শাহরুখ খানকে বলিউডের বাদশা বলা হয় এবং বিখ্যাত অভিনেত্রী জুহি চাওলাও একসময় দর্শকদের হৃদয়ে রাজত্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *