Breaking News

কিন্নর হওয়ায় নিজে মা হতে পারেনি.. বাবা-মায়ের আশ্রয়ও ছাড়তে হয়েছে.. এখন শত শত অনাথ শিশুর মা ইনি

আমাদের সমাজে সব ধরনের মানুষ বর্তমান। পুরুষ এবং মহিলা ছাড়াও অন্য এক শ্রেণীর মানুষ আমাদের সমাজের অংশ। নপুংসকরা আমাদের সমাজের একটি অঙ্গ, তবে লোকেরা তাদের নানাভাবে হেনস্থা করে, কারো সাথে কি এই জাতীয় আচরণ করা উপযুক্ত? সর্বোপরি আমরা মানুষ। আজ আমরা আপনাকে এমনই এক নপুংসকের গল্প বলবো। আমরা ছত্রিশগড়ের কাংকের পাখজুরের বাসিন্দা নাম মনীষা সম্পর্কে কথা বলছি যিনি একজন নপুংসক। তাদের বাবা মা যখন জানতে পারলেন যে তাদের সন্ধান হিজরা তখন তারা তাকে গ্রহণ করতে অস্বীকার করেন।

এমন পরিস্থিতিতে একজন নপুংসক তাকে সমর্থন করেছিল মনীষা আজ ও বলেন যে, সে তার পরিবারের কাছে যেতে চায় কিন্তু তার পরিবার তাকে মানতে নারাজ। মনীষা প্রিয় জন না থাকার বেদনা বুঝতে পারে তাই সে যখনই কোনো অনাথ বাচ্চা কে পায় সে তাকে তার সাথে নিয়ে আসে। মনীষা এখনো পর্যন্ত নয়টি বাচ্চাকে দত্তক নিয়েছে এবং তার বেশিরভাগই মেয়ে। মনীষা এবং তার দল মিলে সেই অনাথ শিশুদের জন্য খাবার পোশাক এবং শিক্ষার ব্যবস্থা করে। মনীষা বলেছিলেন এই কিছুদিন আগে একটি শিক্ষিত সমৃদ্ধ পরিবারের এক মহিলা তার গর্ভের সন্তানকে হত্যা করার জন্য চুন খেয়েছিলেন।

পথমধ্যে তারা মহিলাটিকে দেখতে পান এবং তাকে হাসপাতালে নিয়ে যান ‌ কিন্তু হাসপাতালের লোকেরা তাকে নিতে ভয় পাচ্ছিলেন তাই মনীষা তাকে তার বাড়িতে নিয়ে আসেন এবং একটি বেসরকারি চিকিৎসক কে ডেকে সেই মহিলাটির ডেলিভারি করানো হয়। মহিলাটি সেই কন্যাটিকে রাখতে চাননি তাই মনীষা তাকে নিজের কাছে রেখেছেন। সম্প্রতি ট্রান্সজেন্ডারদের জন্য অনেক সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। সংবিধানের 14 নম্বর অনুচ্ছেদের অধীনে প্রথমবারের মতন ব্যক্তি হিসেবে তাদের মানবাধিকার নিশ্চিত করা হয়েছিল।

তাদের জন্য অনেক ক্ষেত্রের দরজা উন্মুক্ত করেছিল। 2017 সালে প্রথমবারের মতন একজন নপুংসক বিচারক হয়েছিলেন এবং প্রথম নপুংসক পুলিশ অফিসার হয়েছিলেন এবং এছাড়াও সরকারি ও বেসরকারি খাতে সাফল্য অর্জন করেছেন। মনীষা বলেছেন লোকেরা তার প্রতি মিশ্র মনোভাব রাখে কিছু মানুষ ভালো ব্যবহার করেন আবার কেউ কেউ অভিশাপ দেয়। মনীষা অনাথ শিশুদের জন্য একটি আশ্রম খুলতে চান যাতে শিশু-কিশোররা আরো সমর্থন পেতে পারে এই জন্য তিনি বহুবার রাজনীতিবিদ এবং কর্মকর্তাদের সাথে কথা বলেছেন।।

About Web Desk

Check Also

দেশের জন্য শহীদ হয়েছেন ছেলে, বাবার চোখে জল নিয়ে শেষবারের মতো স্যালুট জানালেন ছেলেকে…

উত্তরাখণ্ডের বাগেশ্বরে অবস্থিত ত্রিশূল পর্বতে পর্বতারোহণ অভিযানের সময় নৌবাহিনী লেফটেন্যান্ট কমান্ডার রজনীকান্ত যাদব একটি হিমবাহের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *