Breaking News

রান্নাঘরে গ্যাস সিলিন্ডারের জড়িয়ে ছিল বিশাল কোবরা সাপ, ঘরের লাইট জ্বালাতেই বেরিয়ে আসলো, তুমুল ভাইরাল ভিডিও

সাপ মানুষের কাছে এক রহস্যময় জাতি। যে সমস্ত কল্পকথা এখনো লোকমুখে প্রচারিত তা থেকে বোঝা যায় শুধুমাত্র এখনই নয় মধ্যযুগেও এই জাতিকে মানুষ বেশ সমঝেই চলত। এই প্রাণীর হাত থেকে নিজেকে এবং নিজের পরিবারের মানুষদের বাঁচাতে একটি লোকদেবীর সৃষ্টি হয়। সাধারণ মানুষ প্রকৃতির কাছে অসহায় হয়ে পড়েছিল তাদের প্রয়োজন ছিল সাহসের, একটা হেতুর। যে তাদের রক্ষা করবে। আর এই কথাটা একদমই ফেলে দেওয়া যায় না যে মানুষ নিজের আরাধ্য দেবদেবীর থেকে বিপদে মানসিক শক্তি লাভ করে।

এমনিতেই মধ্যযুগ ছিল ভারতবাসীর কাছে ভয়াবহ সময়। এই সময় জোর করে ধর্মান্তরিত করা হচ্ছিল অসহায় হিন্দুদের। তাই তাদের মনে সাহস যোগাতে রচিত হয় বিভিন্ন মঙ্গলকাব্য। এই মঙ্গলকাব্যের মধ্যেই একটি মঙ্গলকাব্য ছিল মনসামঙ্গল। এখানেই এই সরীসৃপ জাতি ও দেবী মনসা কে নিয়ে কাহিনী রচিত হয়। আমাদের মনে এই জাতি নিয়ে ভীষণ ভয় সৃষ্টি করা হয়েছে কিন্তু এরা এতটা হিংস্র নয় যতটা আমরা ভেবে থাকি বরং নিরীহ।

এরা ইচ্ছে করে নয় বরং ভয় পেয়ে ও নিজেদের আত্মরক্ষা করতেই হামলা করে থাকে। আসলে এরা দেখতে পায়না তারা তাদের অনুভব শক্তির সাহায্যে এগিয়ে চলে। সাপ বিষাক্ত ও বিষহীন উভয়ই আছে, কিন্তু সাধারণ মানুষের এই নিয়ে জ্ঞান অতি সীমিত। এর ফলে এরা যদি লোকালয় ঢুকে পরে এদের মে-রে ফেলা হয়। যদিও এখন অনেক সর্প রক্ষক সংস্থার সৃষ্টি হয়েছে। তাদের খবর দেওয়া হলে তারাই এসে এদের নিরাপদে নিয়ে গিয়ে জঙ্গলে ছেড়ে দেয়।

কোনো এক অজানা কারণে আমাদের বোঝানো হয়েছিল সাপ দুধ পান করে। কিন্তু আসলে এটা সম্পূর্ণ মিথ্যা, তারা দুগ্ধজাত খাবার খেলে অসুস্থ হয়ে পড়ে। এমনকি তারা বীণের আওয়াজে নাচে না, তারা তো আসলে আওয়াজ শুনতেই পায় না। সোশ্যাল মিডিয়া এখন বিনোদনের মাধ্যম হয়ে দাঁড়িয়েছে প্রতিদিনই এখানে কোনো না কোনো ভিডিও ভাইরাল হয়েই থাকে। আর তা যদি হয় কোন পশু পাখির তাহলে তো কথাই নেই।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে একটি বিষাক্ত কোবরা সাপ একটি বাড়িতে ঢুকে পড়েছে, তাকে সর্প রক্ষক সমিতি থেকে ধরার চেষ্টা করতে গেলে সে রান্নাঘরের সিলিন্ডারের ওপর উঠে পড়ে। অনেক চেষ্টার পর, নিজেদের জীবনের বাজি নিয়ে তারা সাপটিকে ধরতে সক্ষম হন এবং নিরাপদে জঙ্গলে ছেড়ে দেন। এই সমিতি থেকে জানানো হয় এমন কোন পরিস্থিতির সৃষ্টি হলে নিজেরা চেষ্টা করার বদলে যেন সর্প রক্ষক সমিতিকে খবর দেওয়া হয়। আপনারা যদি ভিডিওটি এখনও দেখে না থাকেন তবে দেখে নিতে পারেন।।

About Web Desk

Check Also

পুরোপুরি ষোলোয়ানা বাঙালিয়ানা ভাবে গুরমিত চৌধুরী তৃতীয়বার বিয়ে করলেন দেবিনা ব্যানার্জির সাথে, ভাইরাল ছবি…

বিখ্যাত অভিনেতা গুরমিত চৌধুরী এবং দেবিনা ব্যানার্জিকে অন্যতম সুন্দর দম্পতি হিসেবে বিবেচনা করা হয় এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *