Breaking News

কৃষক পরিবারের 5 মেয়ে আজ আরএএস অফিসার! অথচ পঞ্চম শ্রেণীর পর কোনোদিন স্কুলে যায়নি! জেনে নিন বিস্তারিত।

কৃষক পরিবারের তিন মেয়ে রাজস্থান প্রশাসনিক সেবা তে সফলতা পেয়ে মেয়েদের কে ছোট করা সমাজকে দেখিয়ে দিয়েছে যে মেয়েরা চাইলেই অনেক কিছু করে দেখাতে পারে। তো চলুন জেনে নিই এই তিন বোনের ব্যাপারে। রাজস্থানের হনুমানগড় নামক একটি গ্রামে একই পরিবারের তিন বোন রাজস্থান প্রশাসনিক সেবা অর্থাৎ আরএএস পরীক্ষায় সফলতা পেয়েছে। কিন্তু অবাক করার বিষয় হলো তারা পঞ্চম শ্রেণীর পর কোনো দিন স্কুলেই যায়নি।

রাজস্থানের এই গ্রামে অধিকাংশই কৃষক ও পশুপালক। অংশু, নিতু আর সুমন নামের এই তিন বোন গ্রামের স্কুলে পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ে, কিন্তু এরপরের উচ্চশিক্ষা তাদের বাবার পক্ষে করানো সম্ভব ছিল না। তাই তারা বাড়িতে বসেই নেট আর জেআরএফ এর প্রস্তুতি নিতে থাকে। সহদেব সহারণের 5 কন্যা সন্তান। তার বড় মেয়ে বিডিও অফিসার আর দ্বিতীয় মেয়ে সরকারি সেবার সাথে যুক্ত।

বড় দুই দিদিকে দেখেই অংশু, নিতু আর সুমনের মনে সরকারি চাকরি করার বাসনা জাগে। 2018 সালের আরএএস পরীক্ষায় বসে এই তিন বোন। যার রেজাল্ট কিছুদিন আগেই প্রকাশ পেয়েছে। সেই রেজাল্ট বেরোলে দেখা যায় তিন বোনই আরএএস এর পরীক্ষায় সফলতা পেয়েছে। রেজাল্ট বেরোনোর পর পরই তাদের পরিবারে খুশির বন্যা বয়ে যায়।

আইএফএস অফিসার প্রবীণ কাসবান টুইট করে এই তিন বোনের সফলতার প্রশংসা করেছেন। তাদের এই সফলতা পুরুষতান্ত্রিক সমাজ কে আয়না দেখিয়েছে। কন্যা সন্তানকে বোঝা মনে করা সমাজ হয়তো এবার একটু হলেও অনুভব করবে যে সঠিকভাবে কন্যা সন্তানকে মানুষ করলে সে বোঝা নয় বরং বোঝা বইবার ক্ষমতা রাখে। একই পরিবারের এই 5 বোনের কঠোর পরিশ্রমই তাদের আজ এই সফলতা দিতে পেরেছে। এই প্রসঙ্গে আপনাদের গুরুত্বপূর্ণ মতামত আমাদের জানান।।

About Web Desk

Check Also

সৌন্দর্যের দিক থেকে দীপিকা পাডুকোনকে হার মানাবে রণবীর সিং এর বোন।

বিখ্যাত অভিনেতা রণবীর সিং তার ভিন্ন স্টাইল এবং উজ্জ্বল অভিনয়ের জন্য পরিচিত এবং তিনি প্রায়ই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *