Breaking News

“দেবদাস” সিনেমায় ঐশ্বর্যের জন্য আনা হয়েছিল 600 টি শাড়ি! 30 কেজির লেহেঙ্গা দেওয়া হয়েছিল মাধুরি কে, দেবদাসের এমনই অজানা 12 ফ্যাক্টস্ জেনে নিন।

শরৎচন্দ্রের দেবদাস পড়েননি এমন খুব কম মানুষই আছেন। দেবদাস উপন্যাসের নিরিখেই 2002 সালের জুলাই মাসে “দেবদাস” সিনেমার শুটিং হয়েছিল। ঐশ্বর্য রায়, শাহরুখ খান ও মাধুরী দীক্ষিত লিড রোলে ছিলেন। আজ আমরা সেই সিনেমা কে নিয়েই অজানা বারোটি ফ্যাক্ট আপনাদের জানাবো।

1,এই সিনেমার সেট তৈরি করতে প্রচুর টাকা খরচ হয় এর মধ্যে সবথেকে দামি সেট হল চন্দ্রমুখীর কোঠা। চন্দ্রমুখীর কোঠা তৈরিতে 12 কোটি টাকা খরচ হয়। 2,দেবদাস সিনেমার সেটটিকে প্রায় নয় মাস ধরে ব্যবহার করা হয়েছিল। 3,পারোর ঘর তৈরি করার সময় স্ট্যান্ড গ্লাসের ব্যবহার করা হয়েছিল।

শুধুমাত্র পারোর ঘর তৈরীতেই 3 কোটি টাকার বেশি খরচ হয়েছিল আর 1.22 লক্ষ গ্লাস টুকরো ব্যবহৃত হয়েছিল। 4,ডিরেক্টর সঞ্জয়লীলা বানসালি আর ডিজাইনার নীতা লুল্লা মিলে কলকাতা থেকে 600 টি শাড়ি কিনে আনেন। এই শাড়িগুলো পরে একে অপরের সাথে জুড়েই নতুন ডিজাইন ক্রিয়েট করা হয় ঐশ্বর্যর জন্য।

5,ঐশ্বর্যকে প্রতিদিন তৈরি করার জন্য নীতা লুল্লার 3 ঘন্টা সময় লাগত। তাকে আট থেকে নয় মিটারের শাড়ি পড়ানো হতো। 6,”ডোলা রে ডোলা” দেবদাস সিনেমার সব থেকে পপুলার সঙ্গ ছিল। এই সঙ্গে মাধুরী দীক্ষিত ও ঐশ্বর্য রায় একসাথে নেচেছিলেন। নাচের সময় থেকে ভারী দুলের জন্য ঐশ্বর্যের কান থেকে রক্ত বের হওয়া শুরু হয়। কিন্তু তিনি থামেননি।

এই ঘটনা কেউ জানতনা। শুটিং শেষ হওয়ার পর ঐশ্বর্য সবাইকে জানিয়ে ছিলেন। 7,দেবদাস সিনেমার গান “কাহে ছেড়ে মোহে” তে নাচের সময় মাধুরী দীক্ষিত যেই ড্রেসটি পরেছিলেন তার ওজন 30 কেজি ছিল, দাম ছিল 15 লাখ টাকা। 8,দেবদাস সিনেমার শুটিংয়ের জন্য প্রায় 50 কোটি টাকা খরচ হয়েছিল। যার মধ্যে 20 কোটি টাকাই লেগেছিল সেট তৈরিতে।

9,শ্যুটিং চলাকালীন সেটে 42 টি জেনেরটর ও 700 জন লাইটম্যান ছিলেন। তাদের সহায়তায় সেটে 30 লাখ ভোল্টের বিদ্যুৎ পরিবহন করা হতো। 10,এই সিনেমায় চুন্নি বাবুর রোল সবার প্রথমে মনোজ বাজপাই কে অফার করা হয়। কিন্তু তিনি এই বলে মানা করে দেন যে অনেক সময় ধরেই সাপোর্টিং রোল করছিলেন কিন্তু তিনি এবার লিড রোল করতে চান।

এরপর সেই রোল জ্যাকি শ্রফ করেন। 11,টাইম ম্যাগাজিন থেকে জানা যায় সেই বছর গোটা পৃথিবীতে যত সিনেমা রিলিজ হয়েছিল তার মধ্যে সবথেকে ভাল অ্যাক্টিং হয়েছিল শাহরুখ খানের দেবদাস। 12,2010 সালে এম্পায়ার ম্যাগাজিনের “দ্য হান্ড্রেড বেস্ট ফিলম্স অফ ওয়ার্ল্ড সিনেমা”তে “দেবদাস” 74 তম স্থান পায়।।

About Web Desk

Check Also

শাহরুখ খানের ছেলে আরিয়ান এর সাথে ডেট করেছিলেন জুহি চাওলার মেয়ে, জল্পনা তুঙ্গে, অবশেষে মুখ খুললেন অভিনেত্রী…

শাহরুখ খানকে বলিউডের বাদশা বলা হয় এবং বিখ্যাত অভিনেত্রী জুহি চাওলাও একসময় দর্শকদের হৃদয়ে রাজত্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *