Breaking News

হুড খোলা বা সানরুফ গাড়ি কিনতে চান? তাহলে জেনেনিন এই বৈশিষ্ট্যগুলি

আজকাল গাড়ি তে সানরুফ ব্যবহারের বেশ চল দেখা দিয়েছে। যে কারণে গ্রাহকদের মধ্যে অল্প খরচে ইলেকট্রিক সানরুফ নেওয়ার চাহিদা দেখা দিয়েছে। সানরূফ ব্যবহারে গাড়িতে একটা ক্লাসিক লুক আসে ঠিকই কিন্তু গাড়িতে কি সত্যিই সানরূফের কোনো প্রয়োজন আছে নাকি শুধুমাত্র গাড়িকে আকর্ষনীয় দেখানোর জন্য ও দ্রুত বিক্রি করার একটা স্কিম মাত্র। সানরুফ ফিচারযুক্ত গাড়ির দাম অন্যান্য গাড়ির তুলনায় অনেকটাই বেশি হয়ে থাকে।

এছাড়াও যদি একবার কোনো কারণবশত সানরুফ নষ্ট হয়ে যায় তাহলে সেই সানরুফ ঠিক করার খরচ যথেষ্ট ব্যয়বহুল। এক্ষেত্রে গাড়ির মালিকের কাছে দুটি পথ খোলা থাকে হয় বেশি টাকা খরচ করে সানরুফ ঠিক করানো আর তা না হলে একেবারে বন্ধ করে দেওয়া। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় যে ইলেকট্রিক সানরুফ খারাপ হয়ে যাওয়ার পর গাড়ির মালিক দ্বারা সে ফিচারটি একেবারে বন্ধ করে দেওয়া হয়।

যদি আপনি ভারতবাসী হয়ে থাকেন বা কোনো কারণবশত ভারতবর্ষে থেকে থাকেন তাহলে আপনি ভালভাবেই বুঝতে পারবেন যে ভারতবর্ষে সানরুফ ব্যবহার করা অপ্রয়োজনীয়। কারণ এখানকার প্রাকৃতিক পরিবেশ গরম হয়ে থাকে। তাই 40 থেকে 45 ডিগ্রি সেলসিয়াসে সানরুফ ব্যবহার করতে কেউই চাইবেনা। আর বর্ষাকালেও প্রচন্ড বৃষ্টির কারণে সানরুফ ব্যবহার করা উচিত হবে না। অবশ্য আপনি চাইলে ভারতবর্ষের পাহাড়ি এলাকায় সানরুফ ব্যবহার করতেই পারেন কিন্তু সানরূফের ব্যবহার পাহাড়ি এলাকার মানুষেরা করতে চায় না কারণ তা খুব ব্যয়বহুল হয়ে থাকে।

তাছাড়া সানরুফ কিছুক্ষণ ব্যবহারের জন্য ঠিক আছে, কারণ বেশি সময় সানরুফ খোলা রাখলে ঠাণ্ডা হাওয়া গাড়ির ভেতরে প্রবেশ করতে থাকবে। সানরুফের কারণে গাড়িতে লিকেজের সমস্যা দেখা যায় সাধারণত গাড়ি ভালো ভাবে ফিটিংস থাকলে লিকেজেল সমস্যা হয় না। কিন্তু বারবার সানরুফের ব্যবহারে তার সেটিংস বদলে যায়, যে কারণে লিকেজ দেখা যায়। ভাবতে গেলে যে লুকের জন্য আপনি 2 থেকে 3 লাখ টাকা বেশি খরচ করার কথা ভাবছেন,

সেই ক্লাসিক এন্ড এলিগেন্ট লুক আপনাকে আরও বেশি খরচ করিয়ে দেবে। সৌখিনতা একটা সময়ে গিয়ে শেষ হয়ে যাবেই কিন্তু তার সাথে সাথে আপনাকে অনেক সমস্যারও সম্মুখীন হতে হবে। ভারতীয় বাজারে সানরুফ গাড়ির চাহিদা বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এই পরিবেশে সানরুফ যুক্ত গাড়ি দেখতে ক্লাসিক লাগলেও এর পরবর্তী খরচের কথা ও সমস্যার কথা সেভাবে কেউ ভেবে দেখছে না। আপনাদের কী মনে হয় এই প্রসঙ্গে, আমাদের জানাতে ভুলবেন না।।

About Web Desk

Check Also

টানা এক বছর আপনার বাড়িঘর মশামুক্ত রাখতে খরচ করুন মাত্র ৫ টাকা, এটি দারুণ কার্যকরী টিপস জেনে নিন!

অনেক সময়ই বাড়িতে মশার উপদ্রব বেড়ে যায়। বিশেষ করে বর্ষার সময় জমা জলে মশা বেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *