Breaking News

এক যাত্রীকে ব্যাগ ভর্তি টাকা ফিরিয়ে দিলেন দিল্লি পুলিশের কনস্টেবল! সততার নতুন দৃষ্টান্ত।

বর্তমান সময়ে জনগণের মনে পুলিশকে নিয়ে একটা নেগেটিভ চিন্তাভাবনা দেখা দিয়েছে। তাদের মনে হয়ে থাকে পুলিশ এখন আর রক্ষক নয় ভক্ষক হয়ে গেছে, পুলিশ শুধু বিরক্তই করে থাকে সাধারণ মানুষকে আর ছোট-বড় যে কোন কারনে পুলিশের প্রয়োজনে ঘুষ দিতে হয়ে থাকে। সব সময় কি এই ভাবনাটাই ঠিক? অবশ্য আমরা অনেক সময় দেখেছি কিছু অসৎ পুলিশকর্মী এই ধরনের কাজ করে থাকে।

কিন্তু তা বলে কি একই দাঁড়িপাল্লায় সবাইকে মাপা উচিত? আজ আমরা আপনাদের এমন এক পুলিশকর্মীর কথা বলবো যার প্রশংসা সবাই করছেন। তিনি কাজই এমন করেছেন যে কেউই প্রশংসা করতে করতে হাঁপিয়ে যাচ্ছেন না। উত্তর-পশ্চিম দিল্লির শকুর বস্তির বাসিন্দা বিজয় কুমার গত 30 জুন তার ব্যাংক একাউন্ট থেকে 100000 টাকা তোলেন।

এরপর তিনি প্রায় 55 কিলো রেশন তুলে উত্তরপ্রদেশের খুর্যা অবস্থিত নিজের বাড়িতে যাওয়ার জন্য শিবাজী ব্রিজ রেলওয়ে স্টেশন পৌঁছালেও তাড়াতাড়ির জন্য বরেলি-নতুন দিল্লি ইন্টারসিটি তে ওঠার সময় প্লাটফর্মে তার টাকা ভর্তি ব্যাগ রেখে চলে আসেন। সেই ব্যাগের উপর নজর যায় রেলওয়ে প্লাটফর্ম এ কর্মরত কনস্টেবল নরেন্দ্র কুমার এর। তিনি তৎক্ষণাৎ সেই ব্যাগটি নিজের কাছে রাখেন এবং কয়েকজন যাত্রীকে ব্যাগটির ব্যাপারে জিজ্ঞাসা করেন। তিনি যথাসাধ্য চেষ্টা করেন ব্যাগের মালিকের কাছে পৌঁছানোর।

ব্যাগটি খুলে তিনি দেখেন শুধুমাত্র টাকাই না, তার সাথে আছে খাবার, ব্যাংকের পাসবুক, চেক বুক, রেশন কার্ড ও আধার কার্ড। এইসব দেখার সাথে সাথেই নরেন্দ্র কুমার সময় নষ্ট না করে তার উচ্চপদস্থ কর্মীদের এই ব্যাপারে জানান। নরেন্দ্র কুমারের বিশ্বাস ছিল যে ব্যাগটির মালিক আবার স্টেশনে ব্যাগটি খোঁজার জন্য আসবেন। তাই তিনি সেখানে অপেক্ষা করতে থাকেন। সন্ধে সাড়ে ছটা নাগাদ বিজয় কুমার আবার প্ল্যাটফর্মের যান এবং ওখানে সবার কাছে তার ব্যাগ এর ব্যাপারে জানতে চান।

সেঈ মুহূর্তে নরেন্দ্র কুমার ওই প্লাটফর্মে ছিলেন।
তিনি ও পুলিশের অন্যান্য কর্মীরা তাকে সেই ব্যাগ এর ব্যাপারে ডিটেলসে জিজ্ঞাসা করেন এবং যখন তাদের মনে হয় বিজয় কুমারই ব্যাগটির আসল মালিক, তখন কিছু আইনি কাজকর্ম করে ব্যাগটি তার হাতে দিয়ে দেওয়া হয়। এই ভাবেই এক কনস্টেবল এর তৎপরতায় ও তার সততার জন্য একজন খেটে খাওয়া ব্যক্তি তার পরিশ্রমের ফল আবার ফিরে পেতে সমর্থ হন। এই পুরো ঘটনাটি রেলওয়ে পুলিশকর্মী হরেন্দ্র কুমার দিল্লি পুলিশের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন।।

About Web Desk

Check Also

পুরোপুরি ষোলোয়ানা বাঙালিয়ানা ভাবে গুরমিত চৌধুরী তৃতীয়বার বিয়ে করলেন দেবিনা ব্যানার্জির সাথে, ভাইরাল ছবি…

বিখ্যাত অভিনেতা গুরমিত চৌধুরী এবং দেবিনা ব্যানার্জিকে অন্যতম সুন্দর দম্পতি হিসেবে বিবেচনা করা হয় এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *