Breaking News

হঠাৎ বিদ্যুৎ চমকানি! পরিষ্কার আকাশ থেকে বিদ্যুৎ চমকানোর কারণে পুড়ে গেল গাছ! ভাইরাল ভিডিও।

বিজ্ঞানের সাফল্যের পাশাপাশি প্রযুক্তিরও অগ্রগতি হয়েছে। প্রথমে এই বিজ্ঞানের দান হিসেবে আমাদের কাছে আসে রেডিও তারপর আসে টিভি। এখন আমাদের প্রত্যেকের হাতে হাতে আছে একটা করে স্মার্টফোন। এই স্মার্টফোনের সাহায্যে আমরা অনেক রকমের তথ্য জানতে পারি। বর্তমানে স্মার্টফোন বিনোদন ও যোগাযোগ উভয়েরই মাধ্যম। স্মার্টফোনের সাথে সাথে আমাদের সাথে যুক্ত হয়ে গেছে সোশ্যাল মিডিয়া।

এই সোশ্যাল মিডিয়ার সাহায্যে আমরা তথ্য আদান প্রদান করতে পারি, অনেক কিছু জানতে পারি এই সোশ্যাল মিডিয়া থেকে। অনেকের প্রতিভাও প্রকাশ পায় এই সোশ্যাল মিডিয়ার দৌলতে। আগের সময় এর মত কারোর আর প্রতিভা চাপা পড়ে থাকবে না, এই সোশ্যাল মিডিয়ার জগৎ বর্তমানে মানুষকে নিজের প্রতিভা প্রকাশ করার অনেক সুযোগ এনে দিয়েছে। সোশ্যাল মিডিয়া বলতে মূলত বোঝায় ইন্সট্রাগ্রাম, টুইটার, ফেসবুক, ইউটিউব প্রভৃতি ডিজিটাল মাধ্যম।

সোশ্যাল মিডিয়ার ব্যবহারে আমরা নাচ, গান প্রভৃতি দেখতে ও শুনতে পারি। আবার অনেক জায়গার খবরও জানতে পারি। বর্তমান লকডাউনের এই পরিস্থিতিতে অনেকেই নিজেদের ব্যবসা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পুনরায় শুরু করছেন। কেউ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জামা কাপড় বিক্রি করেন তো কেউ খাবার। অনেকেই আবার সোশ্যাল মিডিয়াতে নিজের ব্যবসা, রেস্টুরেন্ট, শিক্ষালয়ের বিজ্ঞাপন দিয়ে থাকেন।

হ্যাঁ এখন আর বিজ্ঞাপন টিভি, রেডিও ও খবরের কাগজের মধ্যেই সীমাবদ্ধ নেই। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অচেনা মানুষ ও বন্ধু হয়ে যায়, আবার বহু পুরনো বন্ধু কেও এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খুঁজে পাওয়া যায়। প্রতিদিনই কোনো না কোনো ভিডিও বা ছবি ভাইরাল হতেই থাকে, তা সে নাচের হোক বা গানের, খেলার হোক বা হাসির ভিডিও হোক। আমরা তো প্রকৃতির অনেক রুপই দেখেছি। প্রধানত প্রকৃতির দুটি রুপঈ আমরা জেনে থাকি। যথা- সৃষ্টিকারী ও ধ্বংসকারী।

প্রকৃতির এই দুটি রূপের মধ্যে একটি রূপ ধরা পড়েছে একটি ভাইরাল ভিডিওতে। আমরা তো বৃষ্টির সময় বিদ্যুৎ চমকানো দেখে থাকি আবার মেঘ ডাকাও শুনে থাকি। এই ভিডিওটিতে দেখা যাচ্ছে হঠাৎই বজ্রবিদ্যুৎ এর কারণেই একটি গাছে আগুন ধরে যেতে। পৃথিবীর এই ধ্বংসকারী রূপ দেখে অবাক হয়েছেন অনেকেই।

প্রকৃতি সত্যি আশ্চর্যকর, তার মধ্যে অনেক তথ্য লুকিয়ে রেখেছে সে। এই ভিডিওটি “স্টোরিফুল রাইটস ম্যানেজমেন্ট” ইউটিউব চ্যানেল থেকে আপলোড করা হয়েছিল ইউটিউব এ। ভিডিওটি বেশ ভাইরাল হয়েছে। সাড়ে চার লাখের বেশি মানুষ এই ভিডিওটি ইতিমধ্যেই দেখে ফেলেছেন, এক হাজারের বেশি মানুষ ভিডিওটিতে লাইক দিয়েছেন। যদি আপনারা এখনও এই ভিডিওটি না দেখে থাকেন আপনারা দেখে নিতে পারেন।

About Web Desk

Check Also

বিস্ময়কর ঘটনা: ৪ হাত-পা ওয়ালা শিশু জন্ম নিতেই গ্রামে ঘটে গেলো এই ঘটনা!

প্রকৃতির এক অনন্য রূপ দেখা গেলো সোমবার বিহারের কাটিহার সদর হাসপাতালে। যেখানে চার হাত-পা বিশিষ্ট …

Leave a Reply

Your email address will not be published.