Breaking News

101 বছর বয়সে সন্তানের জন্ম দিয়ে রেকর্ড ভাঙলেন এই বৃদ্ধা! জেনে নিন বিস্তারিত।

বৈজ্ঞানিকভাবে বাচ্চা জন্ম দিতে একজন মহিলা কত বছর পর্যন্ত সক্ষম তা কি আপনি জানেন? এর উত্তর হলো 40 থেকে 50 বছর। 50 বছর পর বেশিরভাগ মহিলারই ঋ-তু-চ-ক্র বন্ধ হয়ে যায়। এই কারণে তারা আর সন্তান ধারণ করতে সক্ষম হয় না। কিন্তু আপনাকে যদি বলা হয় একজন 101 বছরের বৃদ্ধা জন্ম দিয়েছেন তার 17 তম সন্তানকে। তাহলে আপনার কি বিশ্বাস হবে? অবিশ্বাস্য হলেও এই ঘটনাই ঘটেছে।

আর তা নেট মাধ্যমে যথেষ্ট সাড়া ফেলে দিয়েছে। যে বয়সে পৌঁছানোই একটা অনেক বড় ব্যাপার। 101 বছর পর্যন্ত জীবিত থাকলেও অন্যের উপরে ভরসা করে বেঁচে থাকতে হয়, সেখানে একজন মহিলা আরেক নতুন প্রাণের জন্ম দিলেন। শুনতে কি অবাক লাগছে না? ইউরোপের বাসিন্দা এই মহিলার নাম আনাতোলিয়া। তিনি ও-ভা-রি ট্রা-ন্স-প্লা-ন্ট এর মাধ্যমে জন্ম দিয়েছেন এক পুত্রসন্তানের।

ইউরোপে ও-ভা-রি ট্রা-ন্স-প্লা-ন্ট অবৈধ হওয়ায় তিনি তুরস্কে যান এই ট্রান্সপ্লান্ট করাতে। তিনি কোন্ ক্লিনিক থেকে এই অ-পা-রে-শ-ন করিয়েছেন তা তিনি জানাতে চান না। তবে তিনি যে সমস্ত ডাক্তার তার এই অপারেশন করেছিলেন তাদের প্রতি কৃতজ্ঞ। 48 বছর বয়সে তার ডি-ম্বা-শ-য়ে ক্যা’ন্সা’র ধরা পড়ে, তারপর থেকে বহু চেষ্টার পরেও তিনি আর সন্তান ধারণে সক্ষম হননি।

তার সন্তান ধারণের ইচ্ছেকে বাস্তবে পরিণত করেছে এই ও-ভা-রি ট্রানস্প্লান্ট। তিনি নিজেকে অপ্রয়োজনীয় ভাবতে শুরু করেছিলেন। তার মনে হয়েছিলো এক মহিলা যদি সন্তানের জন্ম দিতে না পারে তবে নাকি তার না-রী-ত্ব বজায় থাকে না। তার মতে তিনি মাত্র 16 জন সন্তানকে জন্ম দিতে চাননি তাই তিনি ভগবানের কাছে প্রার্থনা করতেন অন্তত আরো একটি সন্তান জন্ম যাতে দিতে পারেন।

শেষে যখন নিরাশ হতেন তার মনে হতো ভগবান হয়তো তাকে মাত্র 16 টি সন্তান জন্ম দেয়ার জন্যই শাস্তি দিচ্ছেন। কিন্তু প্রকৃতপক্ষে কি তাই? এই চিন্তা ভাবনা একান্তই তার। তার প্রার্থনা হয়তো ভগবান স্বীকার করলেন, তাই 101 বছর বয়সে কোল আলো করে এলো তার 17 তম সন্তান। কথাগুলো বলতে বলতে অবশ্য তার চোখে জল চলে এসেছিল।

তার চিকিৎসকেরা জানান এটি ভগবানের আশ্চর্য ছাড়া আর কিছুই না। বৃদ্ধার অনেক বয়স হয়ে যাওয়ায় এই অপারেশন তাদের খুব সন্তর্পনে করতে হয়েছে। একটু ভুল বৃদ্ধার জী-ব-ন কে-ড়ে নেওয়ার জন্য যথেষ্ট ছিল। কিন্তু তারা এত ঝুঁকি নিয়েও সফলভাবে অ-পা-রে-শ-ন-টি করেন। 101 বছরে সন্তানের জন্ম দিয়ে রেকর্ড ভাঙলেন এই মহিলা। এর আগে 92 বছর বয়সে সন্তানের জন্ম দিয়েছিলেন আফ্রিকার মালেগোয়ালে রামোকগোপা।।

About Web Desk

Check Also

রাস্তায় টেনে বৃদ্ধা মাকে মারধর করছে ছেলে, বাঁচাল পোষ্য কুকুর, ভিডিও ভাইরাল…

কুকুর মানুষের অন্যতম অনুগত প্রাণী। তারা কখনোই তার মালিকের আনুগত্য হারায় না। আপনি নিশ্চয়ই সিনেমাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *