Breaking News

রেস্টুরেন্ট স্টাইলের নানরুটি এখন বাড়িতে! এই রেসিপি ফলো করে খুব সহজেই বানিয়ে ফেলুন নানরুটি।

আমাদের দেশের বিভিন্ন রেস্টুরেন্ট গুলোতে নান রুটি সহজে পাওয়া গেলেও অনেকেই এই রুটি তৈরির সহজ প্রক্রিয়া না জানায় বাড়িতে তৈরি করতে পারেন না। অনেকেই রেস্টুরেন্টের খাবার খাওয়া পছন্দ করেন না, কিন্তু বাড়িতে তৈরি হওয়া রেস্টুরেন্টের স্টাইলে সুস্বাদু খাবার খেতে পছন্দ করেন। তাদের জন্যই আজকে আমাদের নান রুটি তৈরির রেসিপি। আপনারা এই রেসিপিটি ফলো করলে সহজেই বাড়িতে নান রুটি বানিয়ে ফেলতে পারবেন।

উপকরণ গুলি হল- লবণ, আটা, ইস্ট, রান্নার তেল, দুধ, বাটার ও ধনেপাতা। প্রথমে আমরা আটার মিশ্রণ তৈরি করার জন্য 3 কাপ পরিমাণ আটা নেব, প্রয়োজন মত লবণ এবং তাতে দেবো 2 চা চামচ ইস্ট এবং 1 টেবিল চামচ চিনি, 2 টেবিল চামচ পরিমাণ রান্নার সাদা তেল। ভালো করে মিশ্রণটি নেড়েচেড়ে নিতে হবে। এরপর দেব ডো তৈরি করার জন্য কুসুম গরম দুধ নিতে হবে।

আপনারা চাইলে দুধের পরিবর্তে জল দিতে পারেন কিন্তু দুধ দিলে নানরুটির স্বাদ অনেকটাই ভালো হয়। অবশ্যই দুধটি অল্প অল্প করে ঢেলে বানানোর চেষ্টা করবেন কেননা একেবারে অনেকটা দুধ দিয়ে দিলে অতি পাতলা হওয়ার সম্ভাবনা থাকে। এরপর এই ডোটি একঘন্টা পরিমাণ রাপিং পেপার এ ঢেকে রাখলে মিশ্রণটি নরম হবে এবং পাশাপাশি ফুলে বড় হয়ে যাবে। এরপর আপনার প্রয়োজন মত লেচি বানিয়ে, বেলে নেবেন।

নান রুটি বেলা হয়ে গেলে তেল ছাড়াই তাওয়াতে ছেকে নিতে হবে এপিঠ ওপিঠ করে। এপিট ওপিট করার সময় নানরুটির দু’পাশেই বাটার লাগিয়ে নিতে হবে। এই সময় দেখবেন নান রুটি ধীরে ধীরে ফুলে উঠছে। আপনারা চাইলে এই সময় ধনেপাতাও এতে এড করতে পারেন। কিন্তু যারা ধনেপাতা পছন্দ করেন না তারা এটিকে স্কিপ ও করতে পারেন। ব্যস তৈরি হয়ে গেল সুস্বাদু নানরুটি। এবার আপনারা আপনাদের পছন্দমত কোন তরকারির সাথে সার্ফ করতে পারেন এই নান রুটি।।

About Web Desk

Check Also

আগামী 20 শে সেপ্টেম্বর থেকে পিতৃপক্ষ শুরু, এই দিনে এই কাজগুলি করুন টাকা পয়সার অভাব হবে না, সুখ শান্তি ফিরে আসবে

আগামী মাস থেকে পিতৃপক্ষ শুরু হতে চলেছে। হিন্দু ধর্মে পিতৃপক্ষের বিশেষ তাৎপর্য রয়েছে এবং এই …

Leave a Reply

Your email address will not be published.