Breaking News

উচ্চতা তার কাছে মেনেছে হার! দেশের সবথেকে কম উচ্চতার উকিল ইনি! জেনে নিন তার বিষয়ে।

প্রতিটি ব্যক্তি নিজের কিছু করে দেখাতে চায়, নিজের নাম অর্জন করতে চায়। সে ক্ষেত্রে মানুষের বাহ্যিক রূপ বাধা হয়ে দাঁড়ানো উচিত নয়। অবশ্য কিছু কিছু কাজের ক্ষেত্রে মানুষের বাহ্যিক রূপ প্রাধান্য পেয়ে থাকে। আমাদের বাহ্যিক রূপ যেমনই হোক, আমাদের ব্যাকগ্রাউন্ড যেমনই হোক সব থেকে বেশি ইম্পর্টেন্ট হলো আমরা আমাদের লক্ষ্যে পৌঁছানোর জন্য কতটা চেষ্টা করে থাকি।

এই চিন্তা ভাবনা নিয়েই হরিয়ানার এক তুলনামূলক কম উচ্চতার মেয়ে উকিল হয়ে দেখিয়েছেন। যদিও তার উচ্চতার জন্য অনেকের কাছেই তাকে হাসির পাত্র হতে হয়েছিল, কিন্তু তিনি সেইসব কথা মনে না রেখে নিজের লক্ষ্যে এগিয়ে গেছেন। তার নাম হচ্ছে হরবিন্দর কৌর, জানা যাক তারই কাহিনী। হরবিন্দর কৌরের উচ্চতা 3 ফুট 11 ইঞ্চি। তার ছোট থেকে এয়ার হোস্টেস হওয়ার ইচ্ছে ছিল, কিন্তু তার অল্প উচ্চতার কারণে তাকে সেই স্বপ্ন ছেড়ে দিতে হয়।

আসলে ছোট থেকেই তার গ্রোথ খুবই ধীরে হচ্ছিল। অবশ্য তিনি অনেক ডাক্তার দেখান এই কারণে, আবার মেডিটেশনও করেন। কিন্তু কোনোভাবেই কোনো কিছুই কাজে আসে না। অন্যান্য মানুষদের থেকে তাকে অনেক ছোটো-বড়ো কথা সহ্য করতে হতো। তার উত্তর দেওয়ার জন্য তিনি ঠিক করেন দ্বাদশ শ্রেণীর পর ওকালতি নিয়ে পড়াশোনা করবেন। তার এক সময় মনে হয়েছিল এই জীবন রাখার থেকে মৃ-ত্যু-ই শ্রেয়।

কিন্তু তবুও তিনি হার না মেনে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন এবং কলেজে ভর্তি হন। কলেজে ভর্তি হওয়ার পর থেকেই তার মধ্যে পজিটিভ পরিবর্তন আসতে থাকে। তিনি ফাঁকা সময়ে মোটিভেশনাল ভিডিও দেখতে থাকেন। যার কারণে তার কনফিডেন্স বাড়তে থাকে। এছাড়াও সোশ্যাল মিডিয়া থেকে তিনি ভীষণ ভাবে উৎসাহ পেতে থাকেন। অবশ্য সেখানে অনেক ইতিবাচক কমেন্টের পাশাপাশি কিছু নেতিবাচক কমেন্টসও আসত।

কিন্তু সেইসব নেতিবাচক কমেন্ট তাকে কখনোই প্রভাবিত করতে পারেনি। অনেক সময়ে অনেকেই তাকে ছোট বাচ্চা ভেবে চকলেট, পেস্ট্রি, আইসক্রিম প্রভৃতি দিয়ে ফেলে। একবার তো একজন জজ তাকে ছোট বাচ্চা ভেবে ভুল করেছিলেন। হরবিন্দর তার ভিতরের কষ্টগুলোকে ভেতরেই রেখে সামনের দিকে এগিয়ে গিয়েছেন। তার এই হার না মানা অ্যাটিটিউডই তাকে আজ দেশের সবথেকে ছোট উচ্চতার উকিল হতে সাহায্য করেছে।

তিনি সমাজকে দেখিয়ে দিয়েছেন মানুষের বাহ্যিক রূপ কখনোই তার লক্ষ্যের পথে বাধা হতে পারে না যদি না সে নিজেই হেরে যায়। এখনও অনেক মানুষকে তার বাহ্যিক রূপ এর জন্য হাসির পাত্র হতে হয়। হরবিন্দর এর মত অনেক সফল ব্যক্তি সমাজকে বারবার প্রমাণ করে দিয়েছেন বাহ্যিক রূপটা আসল নয়, মানুষের অন্তর টা আসল। হরবিন্দর কৌর সেদিন হেরে না গিয়ে লড়াই করার কথা ভেবেছিলেন বলেই আজ তিনি সফল হতে পেরেছেন। তিনি না শুধু নিজের জীবন বদলেছেন পাশাপাশি তার মতোই অনেককে আশার আলো দেখিয়েছেন। আজ তিনি বহু মানুষের অনুপ্রেরণা।।

About Web Desk

Check Also

শাহরুখ খানের ছেলে আরিয়ান এর সাথে ডেট করেছিলেন জুহি চাওলার মেয়ে, জল্পনা তুঙ্গে, অবশেষে মুখ খুললেন অভিনেত্রী…

শাহরুখ খানকে বলিউডের বাদশা বলা হয় এবং বিখ্যাত অভিনেত্রী জুহি চাওলাও একসময় দর্শকদের হৃদয়ে রাজত্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *