Breaking News

বাড়ি থেকে টিকটিকি তাড়াবেন কিভাবে ?এই ছোট্ট টোটকা গুলি করুন একটি টিকটিকিও আর খুঁজে পাবেন না।

টিকটিকি এমন একটি প্রাণী যাকে অনেকেই অপছন্দ করেন। প্রায় প্রতিটি ঘরেই টিকটিকি পাওয়া যায়। আমরা তাদের এড়াতে যতই চেষ্টা করি না কেন তারা সর্বদা কোন না কোন উপায়ে ঘরে প্রবেশ করে। ঘরে যখন টিকটিকি থাকে তখন এটি খাবারে বা গায়ে পড়ার সম্ভাবনা থাকে। এমন পরিস্থিতিতে প্রত্যেকেই টিকটিকি থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করে। তবে এটিও এত সহজ নয়।

আপনি তাদের যতই তারান না কেন তারা ঘরে ফিরে আসবে। টিকটিকি থেকে মুক্তি পেতে বাজারে অনেক বি-ষা-ক্ত পণ্য পাবেন যেগুলি টিকটিকি কে মে-রে ফেলে। তবে এই বি-ষা-ক্ত জিনিসগুলি ব্যবহারে অনেক সমস্যা রয়েছে যেমন টিকটিকি মা-রা যাওয়ার পরে তাদের ফেলে দেওয়া খুব অযথা কাজ বলে মনে হয়। দ্বিতীয়ত বাড়ির কোন অংশে সে মা-রা যায় তা আপনি জানতে পারেন না।

তৃতীয় টি হল এই পণ্যগুলি এতটাই বিষাক্ত যে তাদের স্পর্শে শিশুদেরও ক্ষ-তি হতে পারে। এমন পরিস্থিতিতে আজ আমরা আপনাকে টিকটিকি থেকে মুক্তির জন্য কয়েকটি সহজ এবং ঘরোয়া প্রতিকার বলছি। ন্যাপথলিন এর ট্যাবলেট গুলি আমাদের সমস্ত ওয়ারড্রব ও ওয়াশ বেসিন এ ব্যবহৃত হয়। তবে খুব কম লোকই জানেন যে এই কীটনাশকটি টিকটিকি তাড়াতেও সহায়ক।

কফির গুরুর সাথে এটিকে মিশিয়ে ছোট ছোট বল তৈরি করুন এবং টিকটিকি যেখানে আছে সেখানে রাখুন। টিকটিকি গুলি ময়ূরের পালক খুব ভয় পায়। তাই ময়ূরের পালক রেখেও আপনি সমাধান করতে পারেন। পেঁয়াজে সালফার বেশি থাকে যার ফলে টিকটিকি তার গন্ধ সহ্য করতে পারে না। এমন পরিস্থিতিতে যদি আপনি পিঁয়াজ কে একটি সুতো দিয়ে বেঁধে ঝুলিয়ে রাখেন।

তবে টিকটিকি সেখানে আসবেনা। একটি বোতলে জল নিন এবং এতে কিছুটা গোলমরিচের গুড়ো নিন এবং সারা ঘরে ছিটিয়ে দিন। টিকটিকি মরিচের গন্ধ পছন্দ করেনা। আশাকরি টিকটিকি থেকে মুক্তি পাওয়ার এই পদ্ধতি গুলো আপনাদের পছন্দ হয়েছে। যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই টিকটিকি তাড়াতে এই ঘরোয়া পদ্ধতি গুলির ব্যবহার করুন এবং কাছের মানুষের কাছে শেয়ার করুন যাতে তারাও এই সমস্যা থেকে মুক্তি পেতে পারে।।

About Web Desk

Check Also

টানা এক বছর আপনার বাড়িঘর মশামুক্ত রাখতে খরচ করুন মাত্র ৫ টাকা, এটি দারুণ কার্যকরী টিপস জেনে নিন!

অনেক সময়ই বাড়িতে মশার উপদ্রব বেড়ে যায়। বিশেষ করে বর্ষার সময় জমা জলে মশা বেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *