Breaking News

পুলওয়ামা হা’ম’লায় শহীদ মেজর এর স্ত্রী লেফটেন্যান্ট অফিসার হলেন, স্বামীর মতই দেশ রক্ষা করবেন তিনি

পুলওয়ামার আ-ক্র-ম-ণ সম্পর্কে আমরা সবাই জানি। 14 ই ফেব্রুয়ারি 2018 এই আ-ক্র-ম-ণে মেজর ধুনধিয়াল সহ আরো অনেক সৈন্য শ-হী-দ হয়েছিল। তিনি নববিবাহিত ছিলেন। তবে তার স্ত্রী নিতিকা কল ধুনধিয়াল তার স্বামীর মত সেনাবাহিনীতে যোগদানের সিদ্ধান্ত নিয়েছিলেন এবং আজ আমরা আপনাকে তার সেই সাহস এবং সেনাবাহিনীতে যোগদানের সম্পূর্ণ তথ্য প্রদান করব।

জম্বু কাশ্মীরের পুলওয়ামায় যখন একটি এ-ন-কা-উ-ন্টা-রে মেজার ধুনধিয়াল শ-হী-দ হয়েছিলেন তখন নিকিতা এইচসিএল এ কর্মরত ছিলেন। শ-হী-দ স্বামীকে তার সামনে নিয়ে এলে তিনি সেনাবাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। সেনাবাহিনীতে যোগ দিতে তিনি এসএসসি ফর্ম পূরণ করেন।

এজন্য সেনা বাহিনীর কর্মকর্তারা তাকে সমর্থন করেছিলেন এবং তাদের নির্দেশনায় আজ সে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিয়েছেন। নিতিকা যেভাবে তার স্বামীকে বিদায় জানিয়ে ছিলেন তার ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় ছিল। তিনি জয়হিন্দ বলে স্বামীকে শেষ বিদায় জানান।

তারপর থেকে তিনি সবার রোল মডেল হয়েছেন। নিতিকার বয়স 30 বছর। তিনি স্বামীর মতন সেনাবাহিনীতে যোগ দিতে গত বছর শর্ট সার্ভিস কমিশন পরীক্ষা পাস করেছেন। নিতিকার প্রশিক্ষণ শেষ হওয়ার পরে তাকে জুন মাসে সেনা বাহিনীতে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাদের এখন সেনাবাহিনীতে খসড়া করা হয়েছে।

স্বামীকে হারানোর পরে নিতিকা খুব দুঃখ পেয়েছিলেন। এই কঠিন সময়ে তিনি তার প্রফুল্লতা বজায় রেখেছিলেন এবং ক্যাডেট হিসেবে কঠোর প্রশিক্ষণ করেন। প্রশিক্ষণের এক বছর শেষ হওয়ার পরে তিনি এটি পাস করেন এবং সেনাবাহিনীতে অফিসার হিসেবে পদ পান। এখন তিনি তার স্বামীর মতো দেশকে রক্ষা করতে প্রস্তুত।

স্বামীর মৃ-ত্যু-র পরে নিতিকা তার পিতামাতার সাথে দিল্লিতে বাস করছিলেন এবং সেখান থেকেই তিনি পরীক্ষার জন্য প্রস্তুতি নেন। তার স্বপ্ন ছিল সেনাবাহিনী ইউনিফর্ম পড়ে তার পক্ষ থেকে তার স্বামীর প্রতি শ্রদ্ধা জানানো। শ-হী-দ ধুনধিয়াল যখন প্রথম বারের মতন নিজের শহরে আনা হয়েছিল তখন নিতিকার ভিডিও সবার চোখে জল এনে দিয়েছিল।

তাকে দেখে এবং তার স্বামীর প্রতি শ্রদ্ধা নিবেদন দেখে সকলেই কেঁদেছিল। স্বামীর মৃ-ত-দে-হে-র কাছে দাঁড়িয়ে নিতিকা তার স্বামীকে সালাম জানিয়ে বলেছিলেন,”তুমি আমাকে মিথ্যে বলেছ যে তুমি আমাকে ভালোবাসো। তোমার দেশের চেয়ে তুমি আমাকে বেশি ভালোবাসোনি।” নিতিকা গণমাধ্যমের সাথে আলাপকালে বলেছিলেন যে তিনি একজন সাহসী শ-হী-দে-র স্ত্রী এবং তিনি তার স্বামীর জন্য গর্বিত। আজ নিতিকা সবার জন্য রোল মডেল হয়ে উঠেছেন।।

About Web Desk

Check Also

দেশের জন্য শহীদ হয়েছেন ছেলে, বাবার চোখে জল নিয়ে শেষবারের মতো স্যালুট জানালেন ছেলেকে…

উত্তরাখণ্ডের বাগেশ্বরে অবস্থিত ত্রিশূল পর্বতে পর্বতারোহণ অভিযানের সময় নৌবাহিনী লেফটেন্যান্ট কমান্ডার রজনীকান্ত যাদব একটি হিমবাহের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *