Breaking News

নিজের জীবন বাজি রেখে ছোট বাচ্চা বানর দের কুয়ো তে ডুবে যাওয়ার হাত থেকে রক্ষা করলেন মা বানর.. ইন্টারনেটে তুমুল ভাইরাল ভিডিওটি

পৃথিবীতে বিভিন্ন প্রজাতির পশু-পাখি বিদ্যমান। এই সব পশু-পাখির মধ্যে কিছু কিছু আমরা পোষ মানাতে সক্ষম হয়ে থাকি। চিড়িয়াখানাতেও আমরা অনেক পশু দেখে থাকি। আমাদের চির পরিচিত পশুদের মধ্যে বাঁদর অন্যতম। কিছুটা মানুষের মতো হাবভাব হয় এদের। কয়েক বছর আগেও গ্রামে গঞ্জের রাস্তায় বাঁদর খেলা বেশ প্রচলিত ছিল।

এখন অবশ্য সেসব দেখা যায় না। কিন্তু বাঁদরের মধ্যে মানুষকে আনন্দ দেওয়ার একটা প্রবণতা দেখা যায়। মানুষের সাথে লুকোচুরি খেলা যেন তাদের অতিপ্রিয়। অনেকে সখের বশে বাঁদর বাড়িতে রাখেনও। ইন্টারনেট ঘাটলে এমন বহু ভিডিও আমরা দেখতে পেয়ে যাই। সেইসব বাঁদর কিন্তু ভীষণ পরিমাণে অবিডিয়েন্ট।

হয়তো মনুষ্য জাতিও এতটা ডিসিপ্লিন মেনে চলে না যতটা ঐসব ভিডিওতে দেখা বাঁদর মেনে চলে। বাঁদর নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে মা বানর এবং তার সন্তানেরা খেলা করছে। খেলতে খেলতে হঠাৎ-ই দেখা যায় দুই শিশু বানর জলাশয়ে পড়ে যায়। এমন অবস্থায় যথারীতি মা বানরটি বেশ ভয় পেয়ে যায়।

কারণ মা তো মা-ই হয়। সে যেই জাতিরই হোক শ্রেষ্ঠই হয়। নিজের সন্তানের জন্য জীবন বাজিও রাখতে পারে। হ্যাঁ নিজের জীবন -এর তোয়াক্কা না করে জলাশয়ে মা বানরটি ঝাঁপ মারে। অনেক চেষ্টা করে মা বানরটি বাচ্চা দুটিকে তোলার। শেষে কাঁধে বসিয়ে তোলার চেষ্টা করে দুই সন্তানকে।

একজনকে তুলতে সক্ষম হলেও অপরজনকে পারে না। তখন হঠাৎ করেই একজন ছেলে এসে অপর বাচ্চাটিক টেনে তোলে। এরপর শরীর মুছিয়ে দেয়। সন্তানকে ফিরে পেয়ে মা বানরটি খুশি হয়। আর বাচ্চা বানর দুটি আবার খেলতে শুরু করে দেয়। এই ভিডিওটি বহু মানুষকে আবেগপ্রবণ করে দিয়েছে। আপনারা যদি এখনও ভিডিওটি না দেখে থাকেন দেখে নিতে পারেন।।

About Web Desk

Check Also

রাস্তায় টেনে বৃদ্ধা মাকে মারধর করছে ছেলে, বাঁচাল পোষ্য কুকুর, ভিডিও ভাইরাল…

কুকুর মানুষের অন্যতম অনুগত প্রাণী। তারা কখনোই তার মালিকের আনুগত্য হারায় না। আপনি নিশ্চয়ই সিনেমাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *