Breaking News

প্রতিদিন 74 টাকা করে রাখলে, সহজেই হয়ে যাবেন কোটিপতি.. কিভাবে জানুন

আজকের সময় সবচেয়ে বড় প্রয়োজনীয় জিনিস হল অর্থ। এমন পরিস্থিতিতে প্রত্যেকেই মনে করেন যে তারা যেন নিজের জীবনে কমপক্ষে এত পরিমাণ অর্থ রোজগার করতে পারেন যাতে তারা বৃদ্ধ বয়সে বসে খেতে পারেন। এমন পরিস্থিতিতে আমরা আপনাকে এমন একটি পরিকল্পনা সম্পর্কে বলতে যাচ্ছি যার সাহায্যে আপনি প্রতিদিন কয়েক টাকা সাশ্রয় করে অবসর নেওয়ার পরে আরো ভালো জীবন যাপন করতে পারেন।

হ্যাঁ, এই জাতীয় পেনশন সিস্টেম হল এমন একটি বিকল্প যাতে আপনি অবসর গ্রহণের পরে মাসিক পেনশন এর পাশাপাশি একক অংকের পরিমাণে বিনিয়োগ করতে পারবেন। এই স্কিমটি এমন একটি জিনিস যার সাহায্যে অনায়াসে আপনি এক কোটি টাকার মালিক হতে পারেন। হ্যাঁ, আপনি এক কোটি টাকার মালিক হতে পারেন।

তথ্যের জন্য আপনাকে বলি যে আপনি যদি প্রতিদিন মাত্র চুয়াত্তর টাকা সঞ্চয় করতে চান এবং এটি এনবিসি রাখেন তবে অবশ্যই আপনার হাতে এক কোটি টাকা থাকবে। এমন পরিস্থিতিতে আপনি যদি যুবক হন এবং এখন আপনি যদি এই স্কিমে টাকা রাখেন তবে অবসর নিয়ে আপনাকে ভাবতে হবে না। আপনা কে নিজের জন্য এটি করতে হবে।

কারন আজকাল আপনি দেখছেন বৃদ্ধ বাবা-মায়ের সাথে কি রকম আচরণ করা হয়। আর যদি এই পরিস্থিতি হয় তবে আপনি এখন থেকে 40, 50 বছর পর নিজেকে কল্পনা করতে পারেন? এমন পরিস্থিতিতে এখন থেকে নিজের বার্ধক্যের উন্নতি শুরু করুন কারণ এখন আপনার পায়ের শক্তি আছে আপনি নিজেই উপার্জন করবেন। কিন্তু এমন একটা সময় আসবে যখন আপনার নিজের হাত এবং পা কাজ করা বন্ধ করে দেবে।

এমন পরিস্থিতিতে এনপিএস স্কিম একটি ভাল বিকল্প হিসেবে প্রমাণিত হতে পারে। এনপিএস যার পুরো নাম ন্যাশনাল পেনশন সিস্টেম। এটি একটি মার্কেট লিংক রিটারমেন্ট অরিয়েন্টেড ইনভেস্টমেন্ট অপশন। এই প্রকল্পের আওতায় এ এস এর অর্থ ইকুইটি শেয়ার বাজার এবং ঋণ, অর্থাৎ সরকারি বন্ড এবং কর্পোরেট বন্ড দুটি জায়গায় বিনিয়োগ করা হয়।

অ্যাকাউন্ট খোলার সময় আপনি কিভাবে এন পি এস এর অর্থ ইকুইটি তে যেতে পারবেন তার সিদ্ধান্ত নিতে পারেন। সাধারণত 75 শতাংশ পর্যন্ত ইকুইটি তে যেতে পারে। এর অর্থ এই যে আপনি পিএফ বা ইপিএফ এর তুলনায় কিছুটা বেশি রিটার্ন পাবেন বলে আশা করা হচ্ছে। এখন আপনি যদি এন পি এসের মাধ্যমে কোটিপতি হয়ে উঠতে চান তবে এর পদ্ধতিটি খুব সহজ। কেবল একটি সামান্য কৌশল প্রয়োজন এবং আপনি ধনী হয়ে উঠবেন।

ধরা যাক এই মুহূর্তে আপনার বয়স কুড়ি বছর। এমন পরিস্থিতিতে যদি আপনি দিনে 74 টাকার সাশ্রয় করে এন পি এস -এ বিনিয়োগ করেন অর্থাৎ মাসে 2230 টাকার সাশ্রয় করেন। এটি হলো আপনার অবসরকালীন বয়স 40 বছর কারণ বেশিরভাগ প্রতিষ্ঠানে অবসরকালীন বয়স 60 বছর। এমন পরিস্থিতিতে যখন আপনি 40 বছর পরে অবসর নেবেন আপনি কোটিপতি হবেন।

এখন ধরুন আপনি 9 পার্সেন্ট হারে একটি রিটার্ন পেয়েছেন। সুতরাং আপনি যখন অবসর নেবেন তখন আপনার মোট পেনশনের সম্পদ হবে 1.3 কোটি টাকা। এমন পরিস্থিতিতে আপনি স্বল্প পরিমাণে যোগ করে কোটিপতি হতে পারবেন। এমন পরিস্থিতি যদি আপনি সামগ্রিকভাবে এটি লক্ষ্য করেন তবে এটি আরও বেশি ভালো উপায় আপনার বার্ধক্য সহায়তায় পরিণত হতে পারে। এখন থেকে প্রতিদিন 74 টাকা করে বাঁচানোর অভ্যাস করুন।।

About Web Desk

Check Also

টানা এক বছর আপনার বাড়িঘর মশামুক্ত রাখতে খরচ করুন মাত্র ৫ টাকা, এটি দারুণ কার্যকরী টিপস জেনে নিন!

অনেক সময়ই বাড়িতে মশার উপদ্রব বেড়ে যায়। বিশেষ করে বর্ষার সময় জমা জলে মশা বেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *