Breaking News

কখনো খেয়াল করেছেন, কেন মাছিরা এক জায়গায় বসলে হতে হাত ঘষতে থাকে? এর পেছনে আসল সত্য জানলে অবাক হয়ে যাবেন

আমরা যখনই ফাঁকা বসে থাকি তখন আমরা অনেক রকমের চিন্তা করি। কিছু কিছু চিন্তার কোনো মানে হয় না, আবার কিছু কিছু ভাবনার অর্থ থাকে। কখনও ফাঁকা সময়ে ভেবে দেখেছেন মাছি যখন কোথাও বসে তখন সামনের দুই পা ঘষে কেন?

Animals নামক একটি ওয়েবসাইট উল্লেখ করে যে আমরা মাছিদের যতই নোংরা ভাবি না কেন এরা নিজেদের পরিচ্ছন্নতার পুরো খেয়াল রাখে। মাছি ছয় পা বিশিষ্ট পতঙ্গ। আমরা ভেবে থাকি যে সব মাছিকেই একরকম দেখতে কিন্তু কাছ থেকে দেখলে বোঝা যায় যে এরা একে অপরের থেকে অনেক আলাদা।

আমরা অনেক সময় মাছিদের পা ঘষতে দেখি। আসলে এই সময় তারা নিজেদের পা পরিষ্কার করে। এই পা তাদের খাবার খুঁজতে ও মেটস খুঁজতে সাহায্য করে। তাই এরা এই পা পরিষ্কার রাখে। ভালো ভাবে দেখলে বোঝা যাবে তারা শুধু নিজেদের পা-ই নয় পাখনা আর মাথাও পরিষ্কার করে।

University of Arizona -র অফিস জানায় যে মাছিদের থেকে মানুষের পরিষ্কার-পরিচ্ছন্নতা শেখা উচিত। ২০০৭ সালে জার্মান গবেষকরা যখন ফ্রুট ফাইলস -এর ওপর গবেষণা করেন তখন জানা যায় মাছিরা সকাল ও সন্ধ্যার নির্দিষ্ট সময় নিজেদের পরিষ্কার করে থাকে।

মাছিদের ব্যপারে এই আশ্চর্যজনক তথ্য জেনে কেমন লাগল আপনাদের? অবাক হচ্ছেন যেই মাছিকে এতদিন নোংরা ভেবে এসেছেন আসলে সেই মাছি আমাদের থেকেও পরিষ্কার জেনে? আমাদের জানান আপনাদের মন্তব্য।।

About Web Desk

Check Also

সৌন্দর্যের দিক থেকে দীপিকা পাডুকোনকে হার মানাবে রণবীর সিং এর বোন।

বিখ্যাত অভিনেতা রণবীর সিং তার ভিন্ন স্টাইল এবং উজ্জ্বল অভিনয়ের জন্য পরিচিত এবং তিনি প্রায়ই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *