Breaking News

অসাধারন দারুন কায়দায় যোগা করে নেট দুনিয়ার ভাইরাল যুবতী, দেখুন ভিডিও

বর্তমান সময়ে নিজেদের ভালো রাখতে গেলে সুষম আহারের পাশাপাশি চাই ব্যায়াম আর খেলাধুলা। এখন স্মার্ট ফোনের যুগ তার ওপর আবার কো-রো-না , যার ফলে এখন মানুষকে ঘরেই ফোনে মুখ গুঁজে বা বই পড়ে সময় কাটাতে হচ্ছে। এতে হচ্ছে না শারীরিক কসরত। যার জন্য দিনে দিনে বেড়েই চলেছে মেদ।

এই বাড়তি মেদ সাথে করে আনছে কলেস্ট্রল, সুগার, প্রেসার, ওবেসিটি, পিসিওডি/পিসিওএস -এর মতো সমস্যা। এখন তো আবার জিম আর যোগা সেন্টার লকডানের কারণে বন্ধ থাকায় অনেকেরই শারীরিক ব্যায়াম করা সম্ভব হচ্ছে না। শরীর আর মন উভয়কে সুস্থ রাখতে যোগাসন -এর জুড়ি মেলা ভার।

বাড়িতেই আমরা নিয়মিত যোগব্যায়াম এর মাধ্যমে নিজেদের সুস্থ রাখতে পারি। যেমনটি করে দেখিয়েছেন এক যুবতী। তিনি সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোডও করেন। সেই ভিডিও দেখলেই আপনি বুঝতে পারবেন নিয়মিত যোগাভ্যাস -এর কারণে মেয়েটি কতটা শ-ক্ত সামর্থ্য।

এই শ-ক্ত হবার মূলেই আছে যোগাসন। অনেকেই ছোটো থেকে খেলাধুলা বা নৃত্যের সাথে যুক্ত। তারা সকলেই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে শরীরচর্চার সাথে যুক্ত। যোগাসন শরীরকে সবল রাখার পাশাপাশি মনকেও শান্তি প্রদান করে। যাদের ডিপ্রেশন আছে তারা নিয়মিত যোগাভ্যাস করলে অনেকটা উপকৃত হবে। সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও ভাইরাল হয়।

যেখানে একটি যুবতী হিন্দি গানের তালে তালেই বাড়িতে যোগাভ্যাস করছে। এই যুবতী বেশ কঠিন যোগাসনগুলিও বেশ সহজেই করে ফেলছেন। দেখেই বোঝা যায় সেই যুবতী প্রতিদিন যোগাভ্যাস করে থাকে। এই ভিডিওর দ্বারা অনুপ্রাণিত হয়ে অনেকেই বাড়িতে যোগাভ্যাস করা শুরু করেছেন। সেই ভিডিওটির মিনিটে মিনিটে শেয়ার আর ভিউ বেড়েই চলেছে। আপনি চাইলে আপনিও বাড়িতে নিয়মিত যোগাভ্যাস করতে পারেন।।

About Web Desk

Check Also

বিস্ময়কর ঘটনা: ৪ হাত-পা ওয়ালা শিশু জন্ম নিতেই গ্রামে ঘটে গেলো এই ঘটনা!

প্রকৃতির এক অনন্য রূপ দেখা গেলো সোমবার বিহারের কাটিহার সদর হাসপাতালে। যেখানে চার হাত-পা বিশিষ্ট …

Leave a Reply

Your email address will not be published.