Breaking News

বিশ্বের সবচেয়ে সস্তা নর্দমার পাইপ দিয়ে অসাধারণ ঘর তৈরি করল এই সংস্থা,আরো 200 টির অর্ডার পেয়েছে

তেলেঙ্গানার বাসিন্দা পেরালা মনসা রেড্ডি হংকংয়ের অপোড হাউস গুলি দ্বারা অনুপ্রাণিত হয়ে একটি সস্তা ওপোড টিউব হাউজ তৈরি করেছেন। প্রকৃতপক্ষে মনসা পাঞ্জাবের লাভলী বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং করেছেন। তিনি এই পাইপ গুলি তেলেঙ্গানার এমন একটি প্রস্তুতকারকের কাছ থেকে পেয়ে ছিলেন যিনি তার মতন করে পাইপ গুলির আকার দিতে প্রস্তুত ছিলেন।

তবে এই পাইপটি গোলাকার আকারে এবং এই ঘরটির তিনজনের একটি পরিবারের জন্য উপযুক্ত হবে। এই গুলি 1bhk, 2bhk এবং 3bhk বাড়িও তৈরি করা যেতে পারে। এই ধরনের বাড়ি গুলি তৈরি করতে কেবল 15 থেকে 20 দিন সময় লাগে। “মনসা সমানাভি কনস্ট্রাকশনস” নামে একটি স্টার্ট আপ শুরু করেছেন।

এই বাড়ি তৈরীর ব্যাপারের একটি সাক্ষাৎকারে মনসা বলেছেন যে তিনি গৃহহীন মানুষকে রাস্তার পাশের নিকাশি পাইপে বসবাস করতে দেখেছেন এবং সেখান থেকেই এই ধারণা পেয়েছেন এবং সে চাইছিলেন সেই পাইপ গুলি প্রয়োজনে ছোট-বড় করতে পারে এবং একটি পরিবারের প্রয়োজন অনুসারে যা সুবিধা হবে।

তার পরে একটি স্থায়ী বাড়ি তৈরি করা হবে। এটি একটি স্বল্প ব্যয়বহুল বাড়ি যা সবার ক্ষেত্রেই কেনা সম্ভব হবে। তার এই বুদ্ধি স্বল্পমূল্যের বাড়ির ধারণাটি কে সামনে আসতে সহায়তা করেছে। মনসার এই ধারণা অত্যাধুনিক এবং ভবিষ্যতে কাজে আসার মতন একটি প্রচেষ্টা।।

About Web Desk

Check Also

25 বছর ধরে মানুষকে বোকা বানাচ্ছেন অক্ষয় কুমার, এবার বেরিয়ে আসলো আসল তথ্য, বিস্তারিত জেনে নিন…

বলিউড অভিনেতা অক্ষয় কুমার চমৎকার অভিনয়ের জন্য পরিচিত। অক্ষয় প্রতিটি চরিত্রে ভালো অভিনয় করে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *