Breaking News

ছেলেকে পড়াতে বাড়ি বিক্রি করে দিয়েছিলেন এই মহিলা, ছেলে আইপিএস অফিসার হয়ে মাকে বাড়ি কিনে দিলেন

ইউপিএসসি পরীক্ষা টি আমাদের দেশের সবচেয়ে কঠিন পরীক্ষা হিসেবে বিবেচিত হয়। এই পরীক্ষাটি তিনটি পর্যায়ে পরিচালিত হয়। যে সকল প্রার্থীরা এটিকে সফলভাবে পাস করতে পারে তারা grade-a পরিষেবা দেওয়ার জন্য নির্বাচিত হন যেমন কালেক্টর, এসপি, গেজেটেড অফিসার। ইউপিএসসি পরীক্ষা পাস করতে হলে কঠোর পরিশ্রম ও সাথে পড়াশোনা করতে হবে।

এমন পরিচিত যদি কেউ প্রথম প্রয়াসে ইউপিএসসি পরীক্ষা পাস করে তবে মানতে হবে সে অত্যন্ত মেধাবী এবং গুণী। বিহারের গোপাল গঞ্জের বাসিন্দা প্রদীপ সিংহ এমনই কিছু করেছিলেন। তার বাবা পেট্রোল পাম্পে কাজ করতেন। তিনি মাত্র 22 বছর বয়সে প্রথম প্রয়াসে ইউ পি এস সি তে 93 তম স্থান করেছিলেন অল ইন্ডিয়া তে।

প্রদীপ এর পর আবার পরীক্ষা দিয়েছিল এবং বর্তমানে তিনি আইএএস অফিসার হিসেবে তার পদে কাজ করছেন। ছেলেকে শিক্ষিত করার জন্য তার বাবা বাড়ি বিক্রি করেছিলেন। ইউপিএসসি পরীক্ষা টি আমাদের দেশের সবচেয়ে কঠিন পরীক্ষা হিসেবে বিবেচিত হয়। প্রদীপ সিংহের বাবা ইন্দরে একটি পেট্রোল পাম্পে কাজ করতেন।

ছেলের পড়াশুনার প্রতি আগ্রহ দেখে তার বাবা তাকে সবসময় পড়াশোনায় উৎসাহিত করতেন। যখন তিনি জানতে পারলেন যে তার ছেলে আই এস এর জন্য প্রস্তুতি নিতে চাইছে তখন সে ছেলের লেখাপড়ার জন্য নিজের বাড়িটি বিক্রি করে দেন। বাড়ি বিক্রির টাকা তিনি ছেলেকে দিয়ে তাকে দিল্লিতে কোচিং এর জন্য পাঠায়।

2017 সালের জুন মাসে প্রদীপ ইউপিএস পরীক্ষার জন্য দিল্লিতে গিয়েছিলেন এবং সেখানেই তিনি বাজিরাও কোচিংয়ে পড়াশুনা শুরু করেন। প্রদীপ তার বাড়ির পরিস্থিতি এবং আর্থিক অবস্থা সম্পর্কে ভালোভাবে অবগত ছিল কিন্তু তা সত্ত্বেও তার বাবা-মা কখনোই প্রদীপের পড়াশোনায় কোন বাধা আসতে দেয়নি।

প্রদীপ যখন জানতে পারলেন যে তার বাবা-মা তারপর শোনার জন্য এভাবে লড়াই করছেন তখন তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে যে করেই হোক তিনি ইউপিএসসি পরীক্ষা পাশ করবেন এবং তিনি তাই করেছিলেন। তার সাফল্যের পেছনে তার বাবা-মায়ের অবদানকে তিনি সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন।

সে বলেছে যে যেই ফলাফল টি এসেছে সেটি তার বাবা-মায়ের কঠোর পরিশ্রম এবং প্রার্থনার ফল। ছেলের স্বপ্ন পূরণের জন্য যে বাবাকে তার বাড়ি বিক্রি করতে হয়েছে সেই ছেলেও তার বাবার যোগ্য সম্মান রেখেছে এবং কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার সাথে তার বাবা মার স্বপ্নকে সত্যি করে তুলেছে।।

About Web Desk

Check Also

সৌন্দর্যের দিক থেকে দীপিকা পাডুকোনকে হার মানাবে রণবীর সিং এর বোন।

বিখ্যাত অভিনেতা রণবীর সিং তার ভিন্ন স্টাইল এবং উজ্জ্বল অভিনয়ের জন্য পরিচিত এবং তিনি প্রায়ই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *