Breaking News

সমুদ্রে মাছ ধরতে গিয়ে, তিমির বমি পেয়ে কোটিপতি যুবক

ইয়েমেনের 25 জন জেলে মাছ ধরতে আদিল উপসাগরে যান। তবে তারা জানতোনা যে আজ তারা কেবল মাছই পাবেন না তাদের ভাগ্য পরিবর্তন হতে চলেছে। এই 25 জন জেলে আদেন উপসাগরে একটি মরা তিমি পেয়েছিল। এই মৃত তিমিই তাদের সবার ভাগ্য বদলে দিয়েছে। তিমি মাছ কোটি কোটি টাকায় বিক্রি হয়।

তিমি মাছের বমি 35000 টাকা পাউন্ড। প্রতিদিনের মতোই জেলেরা মাছ ধরতে যায় এবং সেখানে তারা ভাসমান তিমি দেখতে পায় কিন্তু তিমি মাছটা মরা ছিল। তারা এই মৃত তিমি মাছটা তাদের সাথে নিয়ে আসেন। এই মৃত তিমির পেট থেকে 127 কেজি বমি পাওয়া যায় অর্থ 11 লক্ষ পাউন্ড অর্থাৎ 11 কোটি টাকারও বেশি।

এর আগেও একজন ব্যক্তি 100 কেজি তিমি মাছের বমি পেয়েছিলেন। আপনাদের মধ্যে অনেকেই জানেন যে পারফিউম গুলি এই বমি থেকে তৈরি হয়। তিমি মাছের বমি কে অ্যাম্বার গ্ৰিজ বলে। তিমি মাছ অনেক মাছ এবং অন্যান্য প্রাণী খায়। সেগুলি তার পেটে গিয়ে পাচন প্রক্রিয়ায় অ্যাম্বার গ্ৰিজে পরিণত হয়।

এটি অনেকটা মোমের মতন দেখতে এবং এর রঙ কালো বা হালকা বাদামী রঙের হয় এবং এটি কঠিন এবং জ্বলন যোগ্য উপাদান। এরমধ্যে এলকোহল থাকে তবে এই অ্যালকহলের কোন গন্ধ নেই। পারফিউমের গন্ধ আরো দীর্ঘায়িত করতে এগুলি ব্যবহার করা হয়। একটি প্রতিবেদন অনুসারে এই অ্যাম্বার গ্রিজ তিমি হজম করতে সক্ষম নয় এবং এটি তিমির পেটে পাথরের মত হয়ে যায়।।

About Web Desk

Check Also

বিস্ময়কর ঘটনা: ৪ হাত-পা ওয়ালা শিশু জন্ম নিতেই গ্রামে ঘটে গেলো এই ঘটনা!

প্রকৃতির এক অনন্য রূপ দেখা গেলো সোমবার বিহারের কাটিহার সদর হাসপাতালে। যেখানে চার হাত-পা বিশিষ্ট …

Leave a Reply

Your email address will not be published.