Breaking News

দুবেলা রুটির জন্য ছটফট করা পরিবারের মেয়ে আজ পুলিশ অফিসার। এটি কিভাবে সম্ভব হল, জানুন বিস্তারিত…..

আপনি নিশ্চয় এমন অনেক গল্পই শুনেছেন, যেখানে মানুষ প্রতিকূল পরিস্থিতির মধ্যে থেকেও তাদের স্বপ্ন পূরণ করেছেন। তবে এটাও সত্য, যারা এই কঠিন পরিস্থিতিকে পিছনে ফেলে তাদের লক্ষ্যে অবিচল থাকে, তাদের কাছে কি সংস্থান, কি অর্থ এবং কি আরাম, সবকিছুই সমান হয়ে যায়। আজকে আমরা আপনাদের যে মেয়েটির কথা বলতে যাচ্ছি, তারও এই একই আবেগ ছিল।

ভেবে দেখুন, যে বাড়িতে সকালের খাবারের পরে সন্ধ্যের রুটির কোনো গ্যারান্টি নেই, সেই বাড়ির মেয়ে কি লক্ষ্য নির্ধারণ করবে? এই পরিস্থিতিতেও তিনি পুলিশ অফিসার হওয়ার স্বপ্ন দেখেছিলেন এবং তা পূরণও করেছিলেন। এখানে যে মেয়েটির কথা বলা হচ্ছে, তার নাম হলো তেজল আহের। যিনি মহারাষ্ট্রের নাসিক জেলার বাসিন্দা।

তেজলের সাফল্য হল যে, তিনি মহারাষ্ট্র সরকার কর্তৃক পরিচালিত পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষায় অংশগ্রহণ করে সফল ভাবে উত্তীর্ণ হয়েছিলেন। তেজল বলেছেন যে, তিনি নিজেই নাসিক জেলায় গিয়ে এই পরীক্ষার জন্য প্রস্তুতি শুরু করেছিলেন। তার বাড়ির আর্থিক অবস্থা খুব খারাপ থাকার কারণে, তিনি কোনো কোচিং সেন্টারে যোগদান করেনি। তিনি নিজেই স্ব-অধ্যায়ন শুরু করেছিলেন।

তার ফলস্বরূপ, তিনি আজ ‘মহারাষ্ট্র পাবলিক সার্ভিস কমিশন’ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অফিসার হয়েছিলেন। তেজল বলেছেন যে, তার মা শৈশব থেকেই তাকে অফিসার করার স্বপ্ন দেখেছিলেন। তার মা শৈশবে প্রায়ই বলতেন যে, একদিন তার মেয়ে অবশ্যই পুলিশ অফিসার হবে। তেজল তার মায়ের সেই স্বপ্ন বাস্তবায়িত করেছিল। তেজল তার প্রশিক্ষণ শেষ হওয়ার 15 মাস পরে, যখন বাড়ি ফিরে এলেন তখন তার শরীরে পুলিশ ইউনিফর্ম এবং তার কাঁধের তারাটি দেখে পুরো পরিবার আনন্দে আপ্লুত হয়ে পড়েছিল।

তার বাবার গর্বে বুক ভরে গিয়েছিল। তেজলের শৈশবকাল এতটাই খারাপ ছিল যে, তার পরিবার একবেলার রুটি জোগাড় করতে পারলেও, আর দুবেলার খাবার জোগাড় করতে পারতেন না। এই পরিস্থিতিতে তেজলের পুলিশ অফিসার হওয়া সত্যিই সমাজের জন্য এক অন্যতম উদাহরণ। তেজল সমস্ত দরিদ্র শিক্ষার্থীদের পরামর্শ দিয়েছিলেন এবং বলেছিলেন যে, পরিস্থিতির ভয়ে কখনোই তাদের নিজের লক্ষ্যের থেকে পিছিয়ে আসা উচিত নয়। আশা করা যায় যে, তিনি এই পদটির দায়িত্ব সম্পূর্ণ সততা ও নিষ্ঠার সাথে পালন করবে।।

About Web Desk

Check Also

25 বছর ধরে মানুষকে বোকা বানাচ্ছেন অক্ষয় কুমার, এবার বেরিয়ে আসলো আসল তথ্য, বিস্তারিত জেনে নিন…

বলিউড অভিনেতা অক্ষয় কুমার চমৎকার অভিনয়ের জন্য পরিচিত। অক্ষয় প্রতিটি চরিত্রে ভালো অভিনয় করে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *