Breaking News

এই উপায়ে ফটকিরি ব্যবহার করলে, বৃদ্ধ কে তরুণ এর মত দেখাবে

ফটকিরি আর পাঁচটা সাধারণ সাদা পাথরের মতন দেখতে হয়। এটি প্রতিটি বাড়িতে পাওয়া যায়। সাধারণত মানুষ এটি কেবল জল পরিষ্কার করার জন্য ব্যবহার করে। তবে এর অনেক অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে যা খুব কম লোকই জানে। ত্বক সহ অন্যান্য শারীরিক সমস্যাগুলি থেকে দূরে থাকতে ফটকিরি অনেক কিছুই করে।

শুধু এটি ব্যবহার করার সঠিক উপায় টি আপনাকে জানতে হবে। ফটকিরি আমাদের ত্বকের জন্য খুব উপকারী। এটি এক প্রকার বিউটি ক্রিম হিসেবে কাজ করে। এটি ত্বকের কুঁচকে যাওয়া রোধ করে এবং ত্বকের বয়স কমায়। বয়স বাড়ার সাথে সাথে হওয়া রিংকেলস গুলো কমাতেও ফটকিরি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এর জন্য আপনাকে প্রতিদিন ফটকিরি কে ভালো করে জলে ভিজিয়ে আপনার মুখে হালকা ভাবে ঘষতে হবে। মুখ থেকে আসা দুর্গন্ধ অনেকের কাছে একটি বড় সমস্যা। এই কারণে লোকেরা আপনার সাথে কথা বলার থেকে পিছিয়ে যেতে পারে। এই দুর্গন্ধ কমাতে আপনাকে প্রতিদিন ফটকিরি গোলা জলে মুখ কুলকুচি করে ধুতে হবে।

এটি শুধু আপনার মুখে দুর্গন্ধ নয় আপনার দাঁতে জমে থাকা জীবাণু গুলো কেউ সরিয়ে দেয় এবং লালাতে উপস্থিত ক্ষতিকারক ব্যাকটেরিয়া দূর করে। অনেকের চুলে উকুনের সমস্যা থাকে। ফটকিরি এক্ষেত্রে অব্যর্থ ওষুধ। ফটকিরির একটি পেস্ট তৈরি করে চুলে লাগিয়ে রাখুন। এটি একবার ব্যবহারে আপনি এই সমস্যার থেকে চিরতরে মুক্তি পাবেন।

শরীরের গন্ধ একটি বড় সমস্যা। এই পরিস্থিতিতে ফটকিরি খুব দরকারী একটি জিনিস। ফটকিরির অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে যেগুলি শরীরের গন্ধ সৃষ্টিকারী ব্যাকটেরিয়াকে মেরে ফেলে। এই কারণে ডিওড্রেন্ট সংস্থাগুলি এটি ব্যবহার করে। আপনি যদি স্নানের জলে একটি যোগ করেন তবে আপনি শরীরের গন্ধ থেকে মুক্তি পেতে পারেন।।

About Web Desk

Check Also

আগামী 20 শে সেপ্টেম্বর থেকে পিতৃপক্ষ শুরু, এই দিনে এই কাজগুলি করুন টাকা পয়সার অভাব হবে না, সুখ শান্তি ফিরে আসবে

আগামী মাস থেকে পিতৃপক্ষ শুরু হতে চলেছে। হিন্দু ধর্মে পিতৃপক্ষের বিশেষ তাৎপর্য রয়েছে এবং এই …

Leave a Reply

Your email address will not be published.