Breaking News

Interview Questions:- কলার যদি বীজ না থেকে থাকে তাহলে গাছ ধরে কিভাবে?

সাধারণ জ্ঞান অর্থাৎ জিকে এমন একটি বিষয় যা ছোট থেকে বড় যেকোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় আসে। এই বিষয়টি আমাদের সব ধরনের জ্ঞান দেয়। আমাদের মনের যে কোন প্রশ্নের উত্তর আমরা সাধারন জ্ঞান বা জিকের থেকে পেয়ে থাকি। যদি আমরা ইউপিএসসি পরীক্ষার কথা বলি তবে প্রতি বছর দেশের কয়েক মিলিয়ন মানুষ ইউপিএসসি ক্লিয়ার করতে কঠোর পরিশ্রম করে।

এদের মধ্যে কয়েকজন এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে। এই পরীক্ষাটি দেশের সবচেয়ে কঠিন পরীক্ষা হিসেবে বিবেচিত হয়। সিভিল সার্ভিস পরীক্ষা টি যত না কঠিন তার থেকে বেশি কঠিন তার সাক্ষাৎকারটি। এইখানে এই জাতীয় প্রশ্ন গুলি অনেকবার জিজ্ঞেস করা হয় যেগুলি পরীক্ষার্থীকে বিভিন্ন সমস্যায় ফেলে।

এই প্রশ্নগুলি এমন যা থেকে প্রার্থীর মনের উপস্থিতি নির্ধারিত হয়। সাধারণ জ্ঞানের কিছু প্রশ্ন রয়েছে যা প্রার্থীর মনের উপস্থিতি পরীক্ষা করার জন্য জিজ্ঞেস করা হয়ে থাকে। তাই আজ আমরা আপনাদের জন্য ইউপিএসসি সাক্ষাৎকারের সময় জিকের এমন কিছু প্রশ্নের উত্তর দিচ্ছি যা আপনাকে অনেক সাহায্য করবে।

১. বিশ্বের বৃহত্তম গাছ কোনটি এবং কোথায় অবস্থিত? উঃ বিশ্বের বৃহত্তম গাছ হলো একটি বটবৃক্ষ যা ভারতের কলকাতা শহরে অবস্থিত। এই গাছটি 1 লক্ষ 44 হাজার 400 বর্গ কিলোমিটার জুড়ে বিস্তৃত এবং এই গাছের 2800 টির বেশি শাখা রয়েছে। ২. কোন দেশের সাতটি নাম রয়েছে? উঃ ভারতের। ভারত,হিন্দুস্তান, আর্য ভারত, জাম্বুদ্বীপ, ভারত খন্ড, হিন্দ, ইন্ডিয়া যদিও এগুলো ভারতের ঐতিহাসিক এবং ধর্মীয় নাম। সরকারি নাম নেই ‌।
৩. কলা ফলের বীজ থাকে না তবে গাছটি কিভাবে বাড়ে? উঃ একটি কলা উদ্ভিদ 3 থেকে 5 টি বীজ উৎপাদন করে যেটি কলাগাছের মধ্যেই থাকে। ৪. টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি বোলিং করা খেলোয়াড় কে? উঃ রাহুল দ্রাবিড়। ৫. ইংরেজিতে এয়ার পাম্প পূরণ করতে ব্যবহৃত পাম্প টি কি? উঃ সাইকেল এর মধ্যে যে পাম্মটি বায়ু ভরাট করে তাকে ইংরেজিতে সাইকেল এয়ার পাম্প বলে।

৬. কোন দেশে টক মধু পাওয়া যায়? উঃ ব্রাজিলে। ৭. প্রতিবছর রাষ্ট্রপতি নির্বাচিত হয় কোন দেশে? উঃ সুইজারল্যান্ডে। ৮. পৃথিবীর ওজন কত? উঃ গুগোল এর মতে পৃথিবীর ওজন 5.9 ট্রিলিয়ন গ্রাম। ৯. বিশ্বের দীর্ঘতম টানেল টি কোনটি? উঃ গোথার্ড বেস টানেল। ১০. মঙ্গল গ্রহের এলিয়েন রয়েছে কি? উঃ একজন এলিয়েন হান্টার্স ইউটিউব চ্যানেল মঙ্গল গ্রহের এলিয়েন কে দেখেছে বলে দাবি করেছে। এরপরে নাসা মঙ্গল গ্রহের কয়েকটি ছবি প্রকাশ করেছে যেখানে চামচের মতো জিঞ্জ দেখা যায়।।

About Web Desk

Check Also

আগামী 20 শে সেপ্টেম্বর থেকে পিতৃপক্ষ শুরু, এই দিনে এই কাজগুলি করুন টাকা পয়সার অভাব হবে না, সুখ শান্তি ফিরে আসবে

আগামী মাস থেকে পিতৃপক্ষ শুরু হতে চলেছে। হিন্দু ধর্মে পিতৃপক্ষের বিশেষ তাৎপর্য রয়েছে এবং এই …

Leave a Reply

Your email address will not be published.