Breaking News

দাঁতের পোকা হলে এই ঘরোয়া টোটকা টি করুন চিরতরে পোকা দুর হবে

দাঁতের পোকা আপনার সৌন্দর্য হ্রাস করার পাশাপাশি আপনাকে অনেক অসস্থি বোধ করায়। সাধারণত শিশুদের মধ্যে এই সমস্যাগুলি বেশি দেখা যায় কারণ তারা প্রচুর টফি, চকলেট ইত্যাদি খায় তবে এখন প্রায় প্রতিটি মানুষেরই এ সমস্যা দেখা যায়। সুতরাং আজ আমরা আপনাকে এই সমস্যার কারণ এবং এটি থেকে কিভাবে মুক্তি পাওয়া যাবে তা জানাবো।

সাধারণ ব্যথা লোকেরা সহ্য করতে পারে। তবে পোকামাকড়ের কামড়ানোর কারণে ওই ব্যথা অসহনীয় হয়ে যায় এবং এমন পরিস্থিতিতে আপনি বুঝতে পারছেন না আপনার কি করা উচিত? তাই আজ আমরা আপনাকে এমন কিছু প্রতিকার বলতে চাচ্ছি যার সাহায্যে আপনি আপনার সমস্যা কাটিয়ে উঠতে পারবেন।

যখনই আপনার ব্যথা হবে তখনি আপনার প্রথমে একজন ডাক্তারের সাথে যোগাযোগ করা উচিত। তবে কোনো কারণে যদি আপনি কোন ডাক্তারের সাথে যোগাযোগ করতে না পারেন তবে আপনি এই প্রতিকার গুলি ব্যবহার করে দেখতে পারেন। তার আগে আপনাদের জানতে হবে কী কারণে আপনার দাঁতে এই সমস্যাটি হয়? বেশি মিষ্টি খাওয়ার ফলে দাঁতে পোকা হয়।

এমন পরিস্থিতিতে আপনি যখনই মিষ্টি জিনিস খাবেন মুখের ভেতর ভালো করে পরিষ্কার করে নেবেন। খাবার পরে দাঁত ঠিক মত না মাজলে পোকা হয়। এই জাতীয় পরিস্থিতিতে খাওয়ার পরে আপনার দাঁত ভালোভাবে পরিষ্কার করা উচিত। আঠালো ধরনের জিনিস খেলে সেগুলি দাতে আটকে থাকে দীর্ঘ সময় অব্দি।

এমন পরিস্থিতিতে আপনার এ জাতীয় খাবার খাওয়া এড়ানোর উচিত। সবকিছু সামলে ও যদি আপনি দাঁতে পোকার শিকার হন তবে আপনি এই প্রতিকারটি করে দেখতে পারেন। এক চিমটি বাদামের গুরোর সাথে একফোঁটা লবঙ্গ তেল মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। তারপরে এই পেস্টটি আপনার দাঁতে ভালো করে ম্যাসেজ করুন। প্রতিদিন এটি করলে আপনার দাঁতের সমস্যা দূর হয়ে যাবে।।

About Web Desk

Check Also

টানা এক বছর আপনার বাড়িঘর মশামুক্ত রাখতে খরচ করুন মাত্র ৫ টাকা, এটি দারুণ কার্যকরী টিপস জেনে নিন!

অনেক সময়ই বাড়িতে মশার উপদ্রব বেড়ে যায়। বিশেষ করে বর্ষার সময় জমা জলে মশা বেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *